Railway Recruitment 2022: রেলে চাকরি করতে ইচ্ছুক ? ৫৫০০টিরও বেশি পদে নিয়োগ করছে ভারতীয় রেল

Government job

​Northeast Frontier Railway Recruitment 2022: আপনি যদি রেলওয়েতে কাজ করতে আগ্রহী হন, তাহলে কাজে লাগবে এই খবর। সম্প্রতি শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে(Northeast Frontier Railway)উত্তর-পূর্ব সীমান্ত রেল। উপযুক্ত যোগ্যতা থাকলে অফিশিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন চাকরিপ্রার্থীরা।

Railway Recruitment 2022: মোট কতগুলি পদে নিয়োগ ?
রেলের এই চাকরিতে সব মিলিয়ে ৫৫০০টিরও বেশি পদে নিয়োগ করা হচ্ছে। যার জন্য যোগ্য ও আগ্রহী প্রার্থীরা nfr.indianrailways.gov.in –  এ NFR (Northeast Frontier Railway) -এর অফিশিয়াল সাইটে গিয়ে আবেদন করতে পারেন। এই পদগুলিতে নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। এই নিয়োগের মাধ্যমে 5636টি পদ পূরণ করা হবে।

Railway Jobs 2022: শূন্যপদের বিবরণ

রেলওয়ের এই নিয়োগের অধীনে, কাটিহার ও টিডিএইচ ওয়ার্কশপের জন্য 919 টি পদ, আলিপুরদুয়ারের জন্য 5২২ টি পদ, রঙিয়ার জন্য 551 টি পদ, লামডিংয়ের জন্য 1140টি পদ, তিনসুকিয়ার জন্য 547টি পদ, নতুন বঙাইগাঁও ওয়ার্কশপের জন্য 1,110টি পদ ও ডিব্রুগড় কর্মশালার জন্য 847টি পদ অনুমোদিত হয়েছে।

Railway Recruitment 2022: শিক্ষাগত যোগ্যতা
এই নিয়োগের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীকে একটি স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে 50 শতাংশ নম্বর সহ দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই-এর শংসাপত্র থাকতে হবে।

Railway Jobs 2022: আবেদনকারীর বয়সসীমা

রেলের এই পদগুলিতে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স 15 থেকে 24 বছরের মধ্যে হওয়া উচিত। এই পদগুলিতে প্রার্থী নির্বাচন যোগ্যতার ভিত্তিতে হবে।

Railway Recruitment 2022: আবেদনের ফি
এই ক্ষেত্রে ইচ্ছুক চাকরিপ্রার্থীকে এখানে আবেদনের জন্য 100 টাকা দিতে হবে। তিনি ডেবিট কার্ড / ক্রেডিট কার্ড / ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করে এই অর্থ দিতে পারবেন। এই বিষয়ে বিশেদ জানতে চাকরিপ্রার্থীকে রেলের অফিশিযাল ওয়েবসাইট দেখতে হবে।