×
নিউজ

মাথায় ৩৭ কোটি টাকার মুকুট! ‘মিস ইউনিভার্স’-এর পুরস্কার স্বরূপ কত টাকা পেলেন ভারতকন্যা হারনাজ সান্ধু?

Advertisements
Advertisements

বর্তমানে হারনাজ সান্ধুর (Harnaaz Kaur Sandhu) নাম প্রত্যেক ঘরে ঘরে পরিচিত। লারা দত্ত এরপর দীর্ঘ ২১ বছর বাদে আবারো বিশ্ব সুন্দরীর খেতাব জিতে নিয়েছেন ভারতের চন্ডিগড়-এর মেয়ে। অলিম্পিক হোক কিংবা বিশ্ব সুন্দরীর খেতাব সর্বত্রই এখন ভারতবর্ষের জয়জয়কার বিরাজমান। ২১ বছর আগে ভারতবর্ষ থেকে মিস ইউনিভার্স খেতাব জিতেছিলেন লারা দত্ত (Lara Dutt)। তারপর এই তালিকায় দীর্ঘ ২১ বছর নাম পাওয়া যায়নি ভারতবর্ষের।

Advertisements

ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় হারনাজের মাথায় বিজেতার মুকুট পরিয়ে দিয়েছেন গত বছরের মিস ইউনিভার্স বিজয়ী আন্দ্রেয়া মেজা। এই মুকুটের দাম মার্কিন ডলার অনুযায়ী ৫ মিলিয়ন। যা ভারতীয় মুদ্রা হিসেবে ৩৭,৮৭৯০,০০০ টাকা। হারনাজের মাথায় মুকুটের মধ্যে রয়েছে ১৮ ক্যারেট সোনা এবং ১৭৭০ টি হীরে। এই মুকুটের কেন্দ্রবিন্দুতে রয়েছে একটি সোনার বড় হিরে যার ওজন প্রায় ৬২.৮৩ ক্যারেট। মুকুটের উপর করা পাতা পাপড়ি এবং লতার নকশা মোট সাতটি মহাদেশকে রিপ্রেজেন্ট করে।

যদিও এই অনুষ্ঠানে যা পুরস্কার জেতেন তা পুরস্কারের অর্থ কোনদিনই আনা হয় না। তবে অনেকেই মনে করেন বিজয়িনীরা লন্ডনের অ্যাপার্টমেন্টে এক বছরের জন্য থাকতে পারেন বিনামূল্যে। শুধু তাই নয়, যিনি মিস ইউনিভার্স হলেন তাঁকে দেওয়া হয় সরকারি এবং মেকআপ আর্টিস্ট-এর একটি দল। যে দলটি মিস ইউনিভার্স এর মেকআপ জুতো জামা গয়না এবং ত্বকের যত্ন নেবেন এক বছরের জন্য। এছাড়াও বিজয়িনী পেয়ে যান স্পেশাল স্টাইলিশ, সেরা ফটোগ্রাফার, পুষ্টি, দাঁতের পরিষেবা এবং ত্বকের যত্ন নেওয়ার জন্য নানারকম বিশেষজ্ঞদের। যিনি মিস ইউনিভার্স হয়েছেন তিনি ছাড়াও তাঁর পাশাপাশি সমস্ত ব্যক্তিদের খরচ দেওয়া হয় সেই অনুষ্ঠানের পক্ষ থেকেই।

প্রসঙ্গত উল্লেখ্য, হারনাজ কাউর সান্ধু যে পোশাক পরেছিলেন তার সঙ্গে ছিল সুন্দর পাথর সেটিং একটি কানের দুল। বিশ্বসুন্দরী পরনে ছিল একটি সুন্দর গ্রাউন, যার ডিজাইন করেছিলেন ডিজাইনার সাইসা শিন্ডে।

Advertisements