×
নিউজ

বরফে ঢাকলো কলকাতা! ভাইরাল ছবি ঘিরে তোলপাড় সোস্যাল মিডিয়া

Advertisements
Advertisements

এই মরসুমের সব থেকে শীতলতম দিন আজ। তা বলে তিলোত্তমায় বরফ পড়বে! এমন দৃশ্য হয়তো কোনদিনই দেখতে পাবেনা বঙ্গবাসী। তবে সোশ্যাল মিডিয়া জুড়ে ঘুরপাক খাচ্ছে এমনই কিছু ছবি; যেখানে দেখা গেছে , কলকাতা ভরে গেছে বরফের চাদরে। দেশ-বিদেশ থেকে আসা নানান লোক কলকাতায় যে একবার হেঁটে দেখবে না, সেটা তো হতেই পারে না। তবে যদি কলকাতা বরফে ঢাকা হয়, তাহলে কি রকম দেখতে লাগবে সেটা কেউ জানে না।

Advertisements

শহরে শীত পড়ার সাথে সাথেই রাজ্যবাসীর অবস্থা হয়ে উঠেছে নাজেহাল। রীতিমতো জবুথবু হয়ে গেছে তারা। লেপ ছেড়ে যেন বেরোতেই ইচ্ছা করছে না কারোর! তাই তারই মাঝে কলকাতা জুড়ে এমন কিছু ছবি বেশ জনপ্রিয়তা পেলো নেটদুনিয়ার পাতায়। যেখানে দেখা গেছে, হাওড়া ব্রিজ তলায় গঙ্গার জল হোক কিংবা ভিক্টোরিয়ার সামনে রাস্তা অথবা ট্রাম লাইন কিংবা ট্যাক্সি ওপর; সবেতেই জমে রয়েছে বরফের স্তুপ কিন্তু একি হতে পারে সত্যি!

তবে এই ছবিটি সম্পূর্ণ এডিটিং। ছবিটি প্রথমে এডিট করে পোস্ট করেছিলেন টুইটারে ‘অংশুমান চৌধুরী’ নামের এক ব্যক্তি। অংশুমান চৌধুরী আসলে AI অর্থাৎ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি ব্যবহার করে ছবিগুলি এডিট করেছিলেন আর সেখান থেকেই হু হু করে ভাইরাল (viral) হয়ে যায় এই ছবিগুলি। সকলেই রীতিমতো উচ্ছ্বাসিত হয়ে উঠেছে তাদের শহরে বরফ পড়া নিয়ে।

তবে ভারতের মতো নাতিশীতোষ্ণ দেশে শুধুমাত্র পাহাড়ি এলাকাতেই বরফ পড়ে। কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেন্টিগ্রেড। তবে অংশুবাবু নিজের দেশকে ভালোবেসে এরকম কিছু ছবি তৈরি করেছে, যা দেখে সকলেই তাকে সাধুবাদ জানিয়েছে। স্বচক্ষে বরফে মোরা তিলোত্তমাকে দেখতে না পেলেও, সোশ্যাল মিডিয়ার পাতায়তো দেখা গেল এটাই যেন সন্তুষ্টি!

Advertisements