Wednesday, December 8, 2021

আপনার বাড়িতে পুরোনো ২ টাকার কয়েন আছে? তাহলে আপনিও হতে পারেন লাখ টাকার অধিকারী

কথায় বলে ‘ওল্ড ইজ গোল্ড’ (Old is Gold)। কোনো কোনো ক্ষেত্রে তা সত্যি বৈকি। ভারতে বিভিন্ন সময়ে বিভিন্ন টাকা ও পয়সা ব্যবহার করা হত। সময়ের সঙ্গে সেগুলি বাতিল হয়েছে। এমনকি বদল ঘটেছে পয়সা ও টাকার আকৃতির। তবে, আপনার কাছে যদি কোনোক্রমে পুরোনো দু টাকার কয়েন থাকে তাহলে কিন্তু আপনার লাখপতি হওয়া কেউ আটকাতে পারবে না। আর এটি একদম সত্যি।

তবে, এখানেই শেষ নয়। শুধুমাত্র দুটাকার কয়েনই নয় যদি আপনার কাছে এক টাকার কয়েন থাকে আর তার পিছনে যদি রানী ভিক্টোরিয়ার ছবি থাকে, আর সেই ছবি যদি রুপো (Silver) দিয়ে তৈরি হয় তাহলেই নিমেষের মধ্যেই আপনি উপার্জন করতে পারবেন লক্ষাধিক টাকা। সূত্র মাধ্যম জানা গিয়েছে যে, ১৯৯৮ সালে এই কয়েনের দাম দাঁড়িয়েছিল ৯ লক্ষ টাকা। আর এখন হল ২০২১ সাল। তাহলে বুঝতে পারছেন নিশ্চই আজকের দিনে দাঁড়িয়ে এই কয়েনের দাম কত হতে পারে।

এছাড়া ২ টাকার কয়েনে (Coin) থাকা ছবি কিন্তু হতে হবে ১৯৯৪ সালের। আর তাহলেই আপনি এই কয়েন বিক্রি করে পেতে পারেন নগদ ৫ লক্ষ টাকা। তবে, সেক্ষেত্রে আপনাকে যোগাযোগ করতে হবে কুইকার নামের একটি সাইটে। সেখানেই আপনি পেয়ে যাবেন এমন ব্যক্তিকে যিনি আপনার এই কয়েন কিনতে চান। সাইটে (Site) গিয়ে আপনাকে আপনার নথি রেজিস্টার করে কয়েনের ছবি তুলে আপলোড করতে হবে। আর তারপর যে নিতে চায় সে আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে। তাহলে দেরি না করে আজই লাখপতি হওয়ার এই সুযোগ হাতে তুলে নিন।

⚡ Trending News

আরও পড়ুন