Saturday, January 22, 2022

দক্ষিণবঙ্গের এই জেলা গুলোয় ভারী বৃষ্টিপাত, জানালো আবহাওয়া দপ্তর

আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। কথা মতো তাই হল মঙ্গলবার বিকেল থেকে দক্ষিণবঙ্গে একাধিক জেলাতে বৃষ্টি শুরু হয়। এই বৃষ্টির কারণ হল পশ্চিমী ঝঞ্ঝা। আর এর প্রভাবে হাওয়ার গতিপথের পরিবর্তন হয়েছে এবং বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পের কারণেই এই পরিস্থিতি তৈরী হয়েছে এই রাজ্যে। মেঘলা আবহাওয়া কাটলেই ফের রাজ্যের তাপমাত্রার পারদ নিম্নমুখি হবে বলে জানানো হয়েছে।

বিগত কয়েক দিন ধরে পশ্চিমী ঝঞ্ঝার কারণে এই মুহূর্তে রাজ্য থেকে প্রায় উধাও হয়ে গিয়েছে শীত। গত সোমবার থেকে বেড়েছে রাজ্যে তাপমাত্রার পারদ। মঙ্গলবার ও তাপমাত্রা বেশি থাকলো। আজ তিলোত্তমাতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় চার ডিগ্রি বেশি। তারইমধ্যে আগামী শুক্রবার পর্যন্ত এই রাজ্যের বহু জেলাতে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হতে পারে।

আজ বিকেল থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছেম। আগামী বুধবার আর বৃহস্পতিবার উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টিপাত হতে পারে।

মঙ্গলবার অর্থাৎ ১১ জানুয়ারি কোথায় কোথায় বৃষ্টি হবে?

আলিপুর আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, এইদিন দক্ষিণবঙ্গের সব জেলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। এমনকি উত্তরবঙ্গের সব জেলার একটি বা দুটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। এই তালিকাতে আছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। এই সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আগামী বুধবার অর্থাৎ ১২ জানুয়ারি কোথায় কোথায় বৃষ্টি হবে?

এইদিন উত্তরবঙ্গ এবং দক্ষিবঙ্গের দুই জেলার বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের আটটি জেলারতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর । আর সেই এলাকাগুলিতে ইতিমধ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১৩ জানুয়ারি কোথায় কোথায় বৃষ্টি হবে?

এইদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কয়েকটি জায়গাতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা আর মাঝারি বৃষ্টিপাত হবে।

আর শুক্রবার অর্থাৎ ১৪ জানুয়ারিকোথায় কোথায় বৃষ্টি হবে?

শুক্রবারও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে হাওয়া অফিএ । তবে উত্তরবঙ্গে শুক্রবার সেভাবে বৃষ্টি হবেনা। সেদিন দার্জিলিং এবং আলিপুরদুয়ারে অল্পবিস্তর বৃষ্টির সম্ভাবনা আছে।

⚡ Trending News

আরও পড়ুন