×
নিউজ

মধ্যবিত্তদের জন্য রয়েছে সুখবর, আবারও সোনার দামে বড় ধরনের পতন

Advertisements
Advertisements

এই বছর ধনতেরাস উৎসব পালন করেননি? পকেট গরম ছিল না বলে সোনার দোকানে ঢু পর্যন্ত দিতে পারেননি তাইতো? চিন্তা নেই, আজকের দিনটাকে আপনি ধনতেরাস হিসেবে ভেবে ফেলতে পারেন। কেন? কারণ আজকেই সোনার দাম নিম্নমুখী (Gold Price Today)।

Advertisements

একধাক্কায় সোনার দাম এখন অনেকটা কম। সোনার দোকান রাত ৮ টা পর্যন্ত সবজায়গায় খোলা থাকে, তাই দেরি না করে চটপট বেরিয়ে যান। এছাড়াও, বিয়ের সিজন চলে এসেছে। নভেম্বর ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত বিয়ের সময়। যদি সোনা গিফট করার প্ল্যান থাকে তাহলে আজ একবার সোনার দোকানে গিয়ে অর্ডার করে আজকের দাম বুক করে নিতে পারেন।

চলুন জানি সোনার দাম কতটা আজকের দিনে। প্রথমেই বলে রাখি সারা দেশ জুড়ে সোনার দাম কমেছে। শুধু কলকাতা নয়, প্রতিটা রাজ্যে সোনার দাম নিম্নমুখী।

আপনি যদি কলকাতার বাসিন্দা হন তবে, কলকাতায় ২২ ক্যারাট সোনার এক গ্রামের দাম দাড়াছে ( ৪,৭০০ টাকা ( অর্থাৎ, কমেছে ২০ টাকা), ১০ গ্রামের দাম ৪৭,০০০ টাকা (অর্থাৎ, কমেছে ২০০ টাকা), ১০০ গ্রামের দাম ৪,৭০,০০০ টাকা ( অর্থাৎ, কমেছে ২,০০০ টাকা) । ২২ ক্যারেটের পাশাপাশি ২৪ ক্যারাট সোনার দামেও কমেছে ৷ আপনি যদি ২৪ ক্যারেটের সোনা কিনতে চান তবে দাম হচ্ছে – ১ গ্রামের দাম ৪,৯৭০ টাকা (অর্থাৎকমেছে ২০ টাকা), ১০ গ্রামে দাম ৪৯,৭০০ টাকা (অর্থাৎ,কমেছে ২০০ টাকা), ১০০ গ্রামে দাম ৪,৯৭,০০০ (অর্থাৎ, কমেছে ২,০০০ টাকা)। সুতরাং, দেরি কেন? বুক করেই রাখতে পারেন এবং আজকের দাম ধরে রাখতে পারেন আগামী দিনের জন্য।

Advertisements