×
নিউজ

আপনার কাছেও কি আছে বিশেষ এই ২০ টাকার নোট! তবে ঘরে বসে পেয়ে যান ৬৩ লাখ টাকা, জানুন বিস্তারিত

Advertisements
Advertisements

*আপনার কাছেও কি রয়েছে এই বিশেষ ২০ টাকার নোট! তাহলে পেয়ে যেতে পারেন ৬৩ লাখ টাকা, দেখে নিন কিভাবে*

Advertisements

অনেকেরই পুরনো টাকা বা কয়েন জমিয়ে রাখার এক বিশেষ অভ্যাস থাকে। অনেক সময় দেখা যায় টাকা বা কয়েন অনেক পুরনো হয়ে গেলে, সেগুলি বাজারে বিক্রি হয় চড়া দামে। তবে এখন দিন আধুনিক হয়েছে, এখন আর দরদাম করে টাকা বা কয়েন কেনার থেকে বিভিন্ন অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে এগুলি বেচা-কেনার সুবিধা হয়ে গেছে। বিভিন্ন পুরনো কয়েনের পাশাপাশি, এখন নিত্যনতুন নোটেরও ব্যাপক চাহিদা বেড়েছে। ঠিক যেরকম ভাবেই শুনলে অবাক হবেন, কুড়ি টাকার নোট বিক্রি করেও আপনি পেতে পারেন ৬৩ লক্ষ টাকা।

অনেকেই ভাবতে পারে ২০ টাকার নোটে কি এমন বিশেষত্ব রয়েছে, যে সেটি বিক্রি করে এত টাকা পাওয়া যেতে পারে। তবে সব ২০ টাকার নোট বিক্রি করলেই লক্ষাধিক টাকা পাওয়া যাবে না, এর জন্য ২০ টাকার নোটে থাকতে হবে একটি বিশেষ নম্বর। সেই বিশেষ নম্বরটি থাকলে ২ টাকার নোটের ব্যাপক চাহিদা বাজারে।

ইসলামদের কাছে ৭৮৬ নম্বর টি বিশেষ উল্লেখযোগ্য। তারা এই নম্বরকে ভাগ্য নির্ধারণের জন্য ব্যবহার করে। কোনো নোটে যদি ৭৮৬ নম্বরটি থাকে, তাহলে তার কদর বহু। যদি এই নম্বরটি কে সকল ধর্মই খুব লাকি বলে মনে করে। । ২০ টাকার নোটে যদি ৭৮৬ লেখা থাকে , তাহলে সেটি লক্ষাধিক দামে বিক্রি হবে বাজারে।

এছাড়া গোলাপি রঙের ২ টাকার কয়েন নোটেরও বর্তমানে ব্যাপক চাহিদা রয়েছে বাজারে। এই বিশেষ নোট বিক্রি করে ৮০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত পাওয়া যেতে পারে। অনলাইনে coinbazar, ebay, Indian old coin ইত্যাদি ওয়েবসাইটে অতি সহজেই কারেন্সি নোট বিক্রি করা যায়। কারোর কাছে ৭৮৬ লেখা ২০ টাকার নোট যদি ৭ টা থাকে, তাহলে সে পেয়ে যাবে ৬৩ লক্ষ টাকা। অনেকেই এই জাতীয় নোট কেনায় আগ্রহ প্রকাশ করে। যারা ওয়েবসাইটের মাধ্যমে চড়া দামে এগুলি কিনে নেয়।

Advertisements