Thursday, December 9, 2021

দিঘার সমুদ্রে ধরা পড়ল এক কোটি টাকার মাছ! ভাগ্য ফিরল মৎস্যজীবীদের

কথায় বলে মাছে ভাতে বাঙালি। মাছ ছাড়া যে বাঙালির খাওয়া মুখে রোচে না এ কে না জানে। মাছ যেন একপ্রকার বাধ্যতামূলক বাঙালির হেঁশেলে‌‌। আর এরমাঝে কোথাও পেল্লাই সাইজের মাছ ধরা পড়লে তা নিয়েছ হইচই পড়ে যাবে এতে সন্দেহ কই। তারপর সে যদি একটা ছেড়ে 33 টা তেলিয়া ভোলা হয়‌!! এদিন দিঘাতে তাই হয়েছে

আর পাঁচটা দিনের মতোই এইদিন মাছ ধরতে গিয়েছিলেন মৎস্যজীবীরা। আর সেখানে একটা দুটো নয় একবারে তেত্রিশটি তেলিয়া ভোলা মাছ উঠলো দীঘা মোহনার মৎস্যজীবীদের জালে। লাখ পেরিয়ে কোটি টাকায় পৌঁছে গেল মাছ গুলির মূল্য। স্বাভাবিকভাবেই এতো তেলিয়া ভোলা মাছ দেখতে ভিড় জমিয়েছিলেন স্থানীয় মানুষ থেকে পর্যটকরা। তারপরই দীঘার মাছ নিয়েই শুরু হয়ে গেছে তুমুল চর্চা।

জানা গেছে মাছগুলোকে দুপুরের দিকে দীঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তেত্রিশটি মাছের দাম ওঠে প্রায় এক কোটি টাকা। এই মৎস্য বাজারের আড়তদার শ্যামসুন্দর দাস জানান একই সঙ্গে এই ধরনের পূর্ণদৈর্ঘ্যের মাছ জালে পরার ঘটনা প্রায় বিরল। জানা গেছে তেত্রিশটি তেলিয়া ভোলা মাছের মোট ওজন ছিল 386 কেজি। 13000 থেকে দাম ওঠা শুরু হলেও বর্তমানে মাছ গুলির দাম 90 লক্ষ ছাড়িয়ে গেছে।

একসঙ্গে এতগুলো মাছ জালে ধরা পড়ায় স্বাভাবিকভাবেই হাসি ছড়িয়েছে মৎস্যজীবীদের মুখেও। স্থানীয় এক মৎস্যজীবী জানিয়েছেন মাছগুলিকে কলকাতায় নিয়ে এসে শিয়ালদহে বিক্রি করা হবে।

⚡ Trending News

আরও পড়ুন