বর্তমানে সোশ্যাল মিডিয়ায় হয়ে উঠেছে এমন একটি "/>
নিউজ

সমুদ্র অঞ্চলে দেখা মিলল বিরল প্রজাতির বেবি ভুতুড়ে সার্ক! রইল ছবি

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় হয়ে উঠেছে এমন একটি মাধ্যম যেখানে ভাইরাল হয় নানান ধরনের ছবি ও ভিডিও। যা মুঠোফোনের দৌলতে চোখের সামনে ভেসে ওঠে সকলের। সেই ছবি বা ভিডিওর মধ্যে আমজনতা ও সেলিব্রিটিরা তো রয়েছে সঙ্গে মাঝেমধ্যে দেখা মেলে বহু বিরল প্রজাতির মাছের। সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে এমন এক নবজাতক জীবের ছবি যা দেখে বুঝতে পারবেন না এটি কোন প্রকার মাছ না কি এলিয়ান!!
সমুদ্র অঞ্চলে দেখা মিলল বিরল প্রজাতির বেবি ভুতুড়ে সার্ক! রইল ছবি

প্রায় বেশিরভাগ মানুষেরই সামুদ্রিক মাছ যেমন- ডলফিন, তিমি, শার্ক সম্বন্ধে মোটামুটি একটি ধারণা রয়েছে। কিন্তু টুইটারের পাতায় এমন এক মাছের সন্ধান পাওয়া গিয়েছে যার সম্বন্ধে অনেকেরই আজানা। এই অদ্ভূত নবজাত প্রজাতির মাছটির নাম হল- ‘ব্লু রাটফিশ’ (Blue Ratfish) বা ‘চিমায়েরা’। যার একটি বৈজ্ঞানিক নাম-ও রয়েছে সেটি হল- হাইড্রোলগাস ট্রলি।

খবর সূত্রে জানা গিয়েছে, চেহারার কারণে এই নবজাত মাছটি ভূত হাঙ্গর বা বেবি ঘোস্ট শার্ক নামেও পরিচিত। সমুদ্রের তলদেশে পাড়া ডিম ফুটে এই শার্ট জন্মে থাকে যা খুবই কম দেখা যায়। এই মাছটির মাথায় একটি যৌন অঙ্গ রয়েছে যা শুধুমাত্র যৌন মিলনের জন্য ব্যবহৃত করে থাকে এরা। প্রসঙ্গত, ২০০২ সালে সরকারি স্বীকৃতি পায় এই মাছটি।

‘ব্রিট ফিনুচি’ নামক টুইটারের নবজাত শার্কের এই ছবিটি পোস্ট হওয়া সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়েছে দ্রুতগতিতে। ছবিটি পোস্ট করার পাশাপাশি ক্যাপশনে লেখা আছে- “এখনও পর্যন্ত আমার প্রিয় ট্রিপ খুঁজে পেয়েছি! একটি নবজাতক ভূত শার্ক , সম্প্রতি ডিম থেকে বাচ্চা বের হয়েছে যা ডিমের কুসুমে ভরা পেট দ্বারা স্পষ্ট। যা ১২০০ মি গভীরতায় পাওয়া গিয়েছে।”

Related Articles