নিউজ

সামান্য একটি মুরগির ডিম বিক্রি হল ৪৭ হাজার টাকায়! কারণ জানলে অবাক হবেন

গোটা দুনিয়ায় যায়ই ঘটছে, সেটাই এখন ‘সোশ্যাল মিডিয়া’র মাধ্যমে পৌঁছে যাচ্ছে প্রত্যেকের ঘরে ঘরে। ‘বিস্ময়কর’ যে কোনো জিনিসই, সোশ্যাল মিডিয়ার দ্বারাই হয়ে উঠছে ভাইরাল (viral)। এরকমই এক অবাক করা ঘটনা ঘটলো ‘ব্রিটেন’-এ (Britain)।       

একটি ‘মুরগির ডিম’-এর দাম ৪৭০০০ টাকা, যা সাধারণত কল্পনারও অতীত! বাজার থেকে একটি মুরগির ডিম কিনতে গেলে, হয়তো খুব বেশি হলে ‘৬-৭ টাকা’ দাম হয়। কিন্তু সেখানে ‘৪৭ হাজার টাকা’ তো অবিশ্বাস্য। ব্রিটেনে এরকম একটি মুরগির ডিম, ‘৫০০ পাউন্ডে’ বিক্রি হয়েছে।     জানা গেছে, যেই মুরগির ডিমের দাম ‘৪৭ হাজার টাকা’; সেই মুরগিটিকে ব্রিটেনের এক পরিবার, কয়েক বছর আগে নিজেদের বাড়িতে নিয়ে এসেছিল। তাদের বাড়িতে ‘মুরগির খামার’ও আছে এবং অদ্ভুতভাবে সেই খামারের প্রত্যেকটি মুরগির আলাদা আলাদা নাম রাখে তারা।

ওই পরিবারের নাম জানা যায়, ‘অ্যানাবেল মুলাশি’, যাদের কাছে থাকা ‘টুইনস্কি’ নামে মুরগি টি কিছুদিন আগে অনেকগুলি ডিম পেরেছিল এবং আশ্চর্যজনকভাবে,  সেখানেই ‘একটি ডিমের আকৃতি একেবারে গোল’! যেটি সম্পূর্ণ ব্যতিক্রমী একটি বিষয়। পরিবারের কেউই এরকম ডিম সম্পর্কে আগে কখনো শোনেননি; ফলে তারা ‘গুগল  সার্চ’ করেছিল, এরকম গোলাকৃতি ডিমের ব্যাপারে। সার্চ করে তারা জানতে পেরেছিল, এইরকম পুরো ‘গোল ডিম’ এক কোটিতে একটা মেলে। এরকমটি জানার পরেই, তারা বিভিন্ন ওয়েবসাইটে ডিম টি বিক্রয়ের জন্য বিজ্ঞাপন দিয়েছিল। অদ্ভুতভাবে, সেখানে একজন ‘আগ্রহী ব্যক্তি’ সেই দিনটি কিনতে চায়। ওই ব্যক্তি বিশেষ আকৃতির ডিমটির জন্য,  ব্রিটেন  মুদ্রায়  ‘৫০০ পাউন্ড’ দেয় যা ভারতীয় মুদ্রায় ‘৪৭ হাজার টাকা’।

Related Articles