Thursday, January 20, 2022

ICU তে ভর্তি থাকলেও ফল শারীরিক পরিস্থিতির অবনতি! উদ্বিগ্ন অনুরাগীরা

এবারে করোনার হাত থেকে রক্ষা পেলেন না বর্ষিয়ান সংগীতশিল্পী লতামঙ্গেসকরও। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হসপিটালে ভর্তি করা হয়েছে বর্ষিয়ান সংগীতশিল্পীকে। ভারতবর্ষের ‘কোকিল কণ্ঠী’ এই মুহূর্তে আইসিইউতে রয়েছেন। সুর সম্রাজ্ঞীর শারীরিক পরিস্থিতির বর্তমান অবস্থা নিয়ে আপাতত হাসপাতালে তরফ থেকে কোনো বিবৃতি জানানো হয়নি। তবে বিখ্যাত সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, করোনার মৃদু উপসর্গ রয়েছে সংগীত শিল্পীর। তাঁর বয়সের কথা মাথায় রেখে কোনরকম ঝুঁকি না নিয়ে তাঁকে শিফট করেছেন চিকিৎসকেরা আইসিইউতে।
এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে প্রবল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে দ্বারস্থ হতে হয়েছিল তাঁকে। তবে তখন ভাইরাল চেস্ট ইনফেকশনের জোরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল লতা মঙ্গেসকরের শরীরে। তারপর থেকে গোটা করোনা পরিস্থিতিতে যথেষ্ট সাবধানতা অবলম্বন করে চলেছেন সম্রাজ্ঞী। কিন্তু করোনার তৃতীয় ঢেউয়ে আর রেহাই পেলেন না ‘ভারতের কোকিলকণ্ঠী’ লতা মঙ্গেসকর (Lata Mangeshkar)।
Bollyood

১৯২৯ সালের ইন্দরে জন্মগ্রহণ করেছিলেন লতা মঙ্গেসকর। তারপর থেকে সংগীতজগতের অবিসংবাদী সম্রাজ্ঞী হওয়ায় এককালে শিশু অভিনেতা হিসেবে এই ইন্ডাস্ট্রিতে প্রথম কাজকর্ম শুরু করেছিলেন তিনি। তারপরে এক মারাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেছিলেন ১৯৪২ সালে। তাঁর সুরের জাদুতে বুঁদ হয়েছে প্রজন্মের পর প্রজন্ম।
Bollyood

১৯৭৪ সালে সবচেয়ে বেশি গান রেকর্ড করার জন্য তাঁর নাম উঠেছিল গ্রিনিজ বুকে। ২০০১ এ ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান, ভারতরত্ন পুরস্কার এ ভূষিত হয়েছেন তিনি। ৯২ বছরে এসেও সামাজিক মাধ্যমে যথেষ্ট সক্রিয় লতা মঙ্গেশকর। নিজের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে প্রতিনিয়ত নিজের আত্মীয় পরিজনের সাথে যোগাযোগ রাখেন তিনি। তাঁর অসুস্থতায় উদ্বিগ্ন হয়ে উঠেছে গোটা দেশবাসী।

⚡ Trending News

আরও পড়ুন