নিউজবিনোদন

বক্স অফিস তোলপাড় করছে আল্লু অর্জুনের “পুষ্পা”! জোর উত্তেজনা দর্শক মহলে

দক্ষিণ ভারতের বহু সিনেমা গোটা দেশ জুড়ে বিপুল খ্যাতি অর্জন করেছে। উদাহরণস্বরূপ ‘বাহুবলি’ (Baahubali) এবং ‘কেজিএফ’ (KGF) সিনেমার নাম উঠে আসে সবার প্রথমে। এবার এই তালিকায় যোগ হলো নতুন তেলেগু অ্যাকশন থ্রিলার সিনেমা ‘পুষ্পা: দ্য রাইস’ (Pushpa: The Rise)। সিনেমাটির হিন্দি ডাবিংও ইতিমধ্যেই বিপুল অর্থ উপার্জন করেছে। দর্শক মহলে উচ্চ প্রশংসিত হয়েছে এই সিনেমাটি। এমনকি বলিউড সেলিব্রিটিরাও প্রশংসা করতে বাদ যাননি এই সিনেমাটির। ‘৮৩’ এবং ‘স্পাইডারম্যান’ সিনেমাগুলিও দমাতে পারেনি পুষ্পার জনপ্রিয়তাকে। বলাই বাহুল্য, আল্লু অর্জুনের (Allu Arjun) ক্যারিয়ার জীবনে ‘পুষ্পা’ সিনেমাটি একটি নতুন মাত্রা এনে দিয়েছে।

দক্ষিণ ভারতের এই সিনেমাটির সেইঅর্থে প্রচার না হলেও ছবিটি যথেষ্ট চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে ছিল। কারণ একই সময় ভারতে মুক্তি পেয়েছিল ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ (Spider-Man: No Way Home) এবং রণবীর সিং-এর ‘৮৩’ সিনেমা। কিন্তু সেই সকল চ্যালেঞ্জকে নস্যাৎ করে ৩রা জানুয়ারি পর্যন্ত ৩০০ কোটি টাকা আয় করে রেকর্ড গড়েছে সিনেমাটি।

উল্লেখ্য, গত শনিবার পর্যন্ত সিনেমাটির হিন্দি ডাবিং ৫৬ কোটি টাকা অব্দি আয় করেছে। বিশেষজ্ঞদের মতে, ‘পুষ্পা: দ্য রাইস’ ছবিটির হিন্দি ডাবিং প্রায় ৭৫ কোটি টাকা পর্যন্ত আয় করতে পারবে। তবে করোনার জেরে দেশের বিভিন্ন অংশে বিধি-নিষেধ চালু হওয়ায় কমতে পারে পুষ্পা আয়। বাংলাতেও এই দক্ষিণী সিনেমা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। আল্লু অর্জুন অভিনীত এই ছবি দেখার জন্য প্রতিটি সিনেমা হলে দর্শকদের ঢল দেখা গিয়েছিল।

প্রসঙ্গত, লাল চন্দন কাঠের চোরাকারবারের কাহিনী নিয়ে গড়ে উঠেছে পুষ্পা সিনেমাটি। এই ব্যবসায় প্রতি পদে পদে সংকট রয়েছে জেনেও সামান্য দিনমজুর থেকে এই ব্যবসায় নিজেকে নিযুক্ত করে পুষ্পা ওরফে আল্লু অর্জুন। আল্লু অর্জুনের ডায়লগ, অ্যাকশন, জনপ্রিয় দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মন্দানার (Rashmika Mandanna) সাথে দুষ্টু মিষ্টি প্রেম এবং সেই সাথে সামান্থা রুথ প্রভুর (Samantha Ruth Prabhu) আইটেম ডান্সের সংমিশ্রণ ছবিটিকে একটি অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।

তেলেগু, হিন্দি, তামিল, কন্নড় এবং মালায়ালাম এই পাঁচটি ভাষায় এখনো পর্যন্ত মুক্তি পেয়েছে ‘পুষ্পা’ ছবিটি। এই ছবির পরিচালক হলেন জনপ্রিয় দক্ষিণী পরিচালক সুকুমার। শুধু তাই নয়, হিন্দি ডাবিংয়ে পুষ্পা ছবিটির গানগুলিও দর্শকদের মন ছুঁয়ে গিয়েছে। ‘পুষ্পা’ ছবিতে আল্লু অর্জুনের অভিনয় দর্শক মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। তবে প্রথমে এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব পান দক্ষিণী তারকা মহেশ বাবু। পরবর্তীকালে পরিচালক সুকুমারের সাথে তাঁর মতবিরোধ হওয়ায় এই ছবির প্রস্তাব খারিজ করেন তিনি। তারপরে এই ছবিতে অভিনয়ের প্রস্তাব আসে আল্লু অর্জুনের কাছে এবং এরপর এই ছবির সাফল্যের কথা প্রত্যেকেরই জানা।

তবে ‘পুষ্পা’ সিনেমার কাহিনী এখানেই শেষ নয়। ছবির অন্তিম পর্যায়ে দেখা গিয়েছে, পুষ্পা জীবনে একটি বড় বিপর্যয়ের সম্মুখীন হয়। সেই বিপর্যয় পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি পুষ্পা। এই বিপর্যয় কাটিয়ে উঠতে কি করবে পুষ্পা এসকল উত্তর জানতে ‘পুষ্পা: দ্য রাইস পার্ট টু’ এর জন্য সকল দর্শকদের অপেক্ষায় থাকতে হবে।

Related Articles