আগামী ২ দিন ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে এইসব জেলা, সতর্ক করল হাওয়া অফিস

কয়েকদিন থেকেই কলকাতা ও তার সংলগ্ন এলাকায় বৃষ্টির আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে। শুক্রবার সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা রয়েছে। মাঝে মাঝে দু-এক পশলা বৃষ্টি হচ্ছে। আবহাওয়াবিদরা খবর দিয়েছেন যে উড়িষ্যা সংলগ্ন বঙ্গোপসাগরের উপর ২৩ জুলাই এবং ২৬ শে জুলাই বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ রেখা তৈরি হতে চলেছে আর এই নিম্নচাপ রেখার জেরে দুই বঙ্গেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সাথে মৎস্যজীবীদের সমুদ্র সৈকতে যেতে নিষেধ করা হয়েছে।

এই নিম্নচাপের প্রভাব সরাসরি আমাদের রাজ্যে না পড়লেও উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। সকালের দিকেই কোনো কোনো অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং রাত্রের দিকে সামান্য বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং জলপাইগুড়িতে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ বৃষ্টি হলেও আগামিকাল কিন্তু বৃষ্টির হাত থেকে নিস্তার পাওয়া যাবে না বলে মনে করছেন আবহাওয়া দপ্তর। আগামীকাল সকাল এবং রাতের দিকে কয়েক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং-এ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড় গ্রাম, পুরুলিয়া বাঁকুড়া ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন