বিশ্বের সবচেয়ে ছোট গাড়ি যার দাম ও মাইলেজ শুনলে আপনি চমকে উঠবেন

Best Car

আমরা গন্তব্যস্থলে দ্রুত পৌঁছতে বিভিন্ন ধরনের গাড়ি ব্যবহার করে থাকি। কেউ দু চাকার গাড়ি ব্যবহার করে থাকেন আবার কেউ চার চাকার। বিভিন্ন ধরণের এবং বিভিন্ন ডিজাইনের গাড়ী প্রথম পছন্দ হয়ে মানুষের। আজ আপনাদের বিশ্বের সব চাইতে ছোট্ট গাড়ির কথা বলব। আর এই গাড়ির মালিক হলেন আলেক্স অর্চিন। অর্চিনের এই ছোট্ট গাড়িটির নাম Peel P50। যেটিকে দেখতে লম্বায় 134 সেমি, প্রস্থে 98 মিটার এবং উচ্চতায় 100 সেমি।

Best Car

তবে আলেক্স নিজেই জানিয়েছেন, তাঁর এই গাড়িটি ছোট্ট হওয়ার কারণে লোকেরা তাঁকে নিয়ে খুব মজা করে। তবে গাড়িটিতে পেট্রোলের পরিমাণ খুবই কম লাগে, আলেক্স ৬ ফুট হওয়া সত্ত্বেও দৈনন্দিন জীবনের প্রতি মুহূর্তে এই গাড়িটিকে ব্যবহার করেন। আর এত বড় একজন লম্বা মানুষ হওয়া সত্ত্বেও তিনি এরকম ছোট্ট গাড়ির কি করে চালান তা নিয়েও প্রতিবেশীদের প্রশ্ন থাকে, এমনকী আলেক্সের এরকম কর্মকান্ডের জেরে লোকজন তাঁকে নিয়ে ঠাট্টা করতেও ছাড়েন না।

Best Car

কিন্তু লোকেদের কথায় কান না দিয়ে তিনি তাঁর গাড়ি নিয়ে খুব খুশি। তাঁর এই গাড়ির ভাল মাইলেজও দেয়। Peel P50 গাড়িটি 4.5 হর্স পাওয়ার ইঞ্জিনের দ্বারা সমৃদ্ধ। গাড়িটি প্রায় 42 km/l মাইলেজ দেয়। যেখানে ভারতের সবথেকে দ্রুত সর্বোচ্চ মাইলেজ দেওয়া মারুতি সুজুকিও 35km/l মাইলেজ দেয়।Peel ইঞ্জিনিয়ারিং কোম্পানি peel P50 গাড়িটি তৈরি করেছেন।

Best Car

এটি ১৯৬২ থেকে ১৯৬৫ সালের মধ্যে প্রথম তৈরি করা হয়েছিল। এরপর ২০১০ সালে এই গাড়ির পুনঃউৎপাদন শুরু হয়। আলেক্সের কথায়, তিনি এই গাড়ি নিয়ে সমস্ত পথেই যাতায়াত করতে পারেন। রাস্তায় বেরোলে তাঁর গাড়ির দিকেই সবাই তাকিয়ে থাকে, আর ২০১০ সালে এই গাড়িটি বিশ্বের সবথেকে ছোট্ট গাড়ি হিসেবে স্বীকৃতি পায়। এই গাড়িটির দাম ৮৪ লাখেরও বেশি। দামের কারণেই আলেক্স এই গাড়িটি পুরোনো কিনেছিলেন। এমনকী তিনি এই গাড়িটি নিয়ে গত বছরেই ব্রিটেন থেকে ঘুরে এসেছেন।