Skin Care Tips: শীতকালে ত্বক চাই নরম তুলতুলে? স্নানের আগে দরকার শুধু এই জিনিসটি

Beauty Tips

স্নানের জলের সঙ্গে সামান্য একটু এই জিনিসটি মিশিয়ে গায়ে সেই জল ঢালতে পারেন। আর তারপরে সেই জল দিয়ে সারা গা ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে ত্বকের সমস্ত কালো দাগ, ত্বকের ওপরে থাকা ময়লা, ত্বকের ওপরে থাকা মরাকোষ একেবারে দূর হয়ে যাবে।অসাধারণ উপাদানটি হলো লেবুর রস। লেবুর রসকে আপনি যদি স্নানের জলের মধ্যে বেশ দু তিন চামচ ফেলে আর সেই স্নানের জলকে যদি সারা গায়ে ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন, আর এটা যদি গোটা শীতকাল জুড়ে আপনি করেন, তাহলে আপনার ত্বকের আর কিছু প্রয়োজন হবে না।

Beauty Tips

শুধু স্নান করার পরে সামান্য একটু নারকেল তেল লাগিয়ে নিলেই একেবারে কেল্লাফতে আমরা অনেক সময় ফেসপ্যাক বা বডি প্যাক লাগানোর সময় পাইনা। সেইদিন কিন্তু আপনি অনায়াসে এটি ব্যবহার করতে পারেন। যারা পারফিউম লাগাতে পারেন না, পারফিউম লাগালে ত্বকে অসম্ভব র‍্যাশ বেরিয়ে যায় কিংবা পারফিউমের গন্ধ সহ্য করতে পারেন না, তাদের জন্য একটি অসাধারন একটি টিপস পাতিলেবুর রস আর সাথে যদি একটু গন্ধরাজ লেবুর কয়েক ফোটা দিয়ে দিতে পারেন তাহলে আপনার গায়ের দুর্গন্ধ দূর হবে।

Beauty Tips

শীতকালে অনেক সময় বাথরুমে ঢুকে ঠান্ডা আবহাওয়ার জন্য গায়ে সাবান মাখতে অনেকেই চান না, তাছাড়া কেমিক্যাল সাবান ত্বকের জন্য ভীষণ ক্ষতিকারক। তাই অনায়াসে এটি লাগাতে পারেন, আপনার গা দিয়ে সুন্দর গন্ধ বেরোবে এবং ত্বক অনেক বেশি সুন্দর থাকবে। এইভাবে শীতকালে মাত্র একটি উপাদান দিয়ে আপনি আপনার ত্বক অনেক বেশি সুন্দর করে তুলতে পারেন।