শীতকালে ত্বকের লাবণ্য ধরে রাখতে অবশ্যই জেনে রাখুন এই চারটি টিপস

Beauty Tips

ফর্সা হওয়ার প্রতি দুর্বলতা সকলেরই থাকে। পুরুষ, নারীকে সকলেই চায় নিজের গায়ের রং ফর্সা দেখাতে তার জন্য কত নামি দামি জিনিস ব্যবহার করে। কিন্তু তারা হয়তো খতিয়ে দেখেন না, যে এই সমস্ত ব্র্যান্ডেড কোম্পানির ক্রিম বা বিউটি প্রোডাক্ট এর আড়ালে লুকিয়ে থাকে ক্ষতিকর উপাদান। যা ত্বকের জন্য ভীষণ খারাপ। ভালো ত্বকের জন্য ব্যবহার করুন ৪ টি অসাধারন ফেসপ্যাক।

১) কাঁচা দুধ (Raw Milk) আর পাতিলেবুর ফেসপ্যাক এর মধ্যে থাকা প্রয়োজনীয় উপাদান ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে ঘাড়ে, কনুইয়ে, হাঁটুতে, আন্ডার আর্মসের এবং গোপনাঙ্গে যদি কালো দাগ হয়ে যায় তাহলে অবশ্যই এই মিশ্রণটি ব্যবহার করুন।

২) রাতারাতি ফর্সা হওয়ার জন্য আরেকটি উপাদান হলো টক দই (Curd)। টক দই এর মধ্যে থাকা ল্যাকটিক এসিড ত্বকের ওপরে হওয়ার সমস্ত কালো দাগকে নিমেষের মধ্যে দূর করে দেয়। হাতের সামনে যদি কিছু না পান তাহলে টক দই খানিকটা নিয়ে মুখে, হাতে, পিঠে লাগে অন্তত পনের মিনিট ভালো করে রাখার পরে জল দিয়ে ধুয়ে ফেলবেন।

৩) রাতারাতি ফর্সা হওয়ার জন্য আরেকটি উপাদান এক চামচ বেকিং সোডা(Baking Soda) , ১ চামচ লেবুর রস এবং এক চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে কালো দাগের উপরে ভালো করে লাগিয়ে নিন। তবে বেকিং সোডার শরীরের যে কোনো অংশে লাগানোর আগে কানের পেছনে একটুখানি লাগিয়ে দেখে নেবেন, যদি খুব জ্বালা করে তাহলে এই ফেসপ্যাকটি আপনার জন্য নয়।

৪) রাতারাতি ফর্সা হওয়ার জন্য ব্যবহার করুন কফি পাউডার(Coffee scrubber) কফি পাউডার এর সঙ্গে মধু মিশিয়ে যদি পরপর সাতদিন লাগাতে পারেন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং মোলায়েম হয়ে গেছে। বিশেষ করে শীতকালে যখন তখন অনেক বেশি রুক্ষ শুষ্ক হয়ে যায়, তখন এই কফিটা ব্যবহার করুন।