নিউজবিনোদনলাইফস্টাইল

“পিরিয়ডস” তাতে কি? শরীর চর্চা নিয়ে তৎপর সারা, ভিডিও দেখে গর্বিত সোশ্যালবাসী

বর্তমানে মানুষের একটি বড়সড় চিন্তা নিজের ফিটনেস। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে নিজের শারীরিক গঠন সর্বদা ফিট রাখা তাঁদের জীবনের যেন অন্যতম প্রধান দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। আর শরীর ফিট রাখার জন্যে সবার প্রথমেই দরকার নিয়মিত শরীরচর্চা। আর শরীরচর্চা মানেই জিম। কিন্তু শরীরচর্চা মেয়েদের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায় ‘পিরিয়ড’-এর সময়ে।

এবার সেই সমস্যার সমাধান করলেন অভিনেত্রী সারা আলি খান (Sara Ali Khan)। সম্প্রতি সারা তাঁর সোশ্যাল মিডিয়াতে একটি দীর্ঘ ভিডিও শেয়ার করলেন তাঁর মেয়ে অনুরাগীদের জন্যে। আর সেই পুরো ভিডিওটি সারার ওয়ার্কআউটের সঙ্গে দিলেন একটি লম্বা ক্যাপশন।

জানালেন পিরিয়ড-এর সময়ে তিনি নিয়মিত শরীরচর্চা করে ঘাম ঝরান। পাশাপাশি বললেন, ‘আজ আমি সকালে উঠে ভেবেছিলাম জিমে যাব না কারণ আমি খুব ক্লান্ত, অলস হয়ে পড়েছি। কারণ আমার সবেমাত্র মাসিক হয়েছে। কিন্তু তারপর, আমি সিদ্ধান্ত নিলাম এই অবস্থায় আমার আরও উৎফুল্ল রাখা উচিত নিজেকে।যার জন্যে জিমে প্রয়োজন। আর ওয়ার্কআউটই একমাত্র মানসিকভাবে, শারীরিকভাবে, হরমোনগতভাবে আমাকে সুস্থ রাখতে পারবে। এমনকি মাত্র ১ ঘন্টা জিম করেই আমি এর উপলব্ধি করতে পেরেছি।” আর এই ভিডিও পোস্ট করে সারা নিজের সঙ্গে সঙ্গে নারীসমাজকে অনুপ্রাণিত করেছে। যে সব মেয়েরা মাসিকের সময়ে শরীরচর্চা করতে ভয় পান তাঁদের জন্যে সারার এই কথাগুলি আগামীতে সাহায্য করবে।

Related Articles