×
লাইফস্টাইল

আপনার বাড়িতে কি রয়েছে পায়রার বাসা? জানেন এটি কিসের ইঙ্গিত

Advertisements
Advertisements

বর্তমান সময়ে বাড়ি করা থেকে শুরু করে বাড়ির প্রতিটি জিনিস কিভাবে মেনে চলতে হবে, এই সবের ওপর মানুষ বাস্তুশাস্ত্রের উপর নির্ভরশীল। দেখা গেছে প্রত্যেকের জীবনে এমন অনেক জিনিস ঘটে, যা বাস্তু মেনে হয় না। যার ফলেই সেগুলি জীবনের এবং সংসারের ওপরে বিভিন্ন অশুভ ইঙ্গিত বয়ে আনে। ঠিক সেরকমই পায়রার বাসা হয়তো অনেকের বাড়িতে ছাদের উপরে থাকে , সেগুলি দেখতেও বেশ মনোরম লাগে।

Advertisements

পায়রাকে সাধারণত ‘শান্তির প্রতীক’ বলে আখ্যা দেওয়া হয় কিন্তু বাস্তু মতে পায়রা যদি বাড়িতে থাকে, তাহলে বাড়ির জন্য সেটি অত্যন্ত ‘অশুভ’। পায়রার বাসা বাড়ির জন্য দুঃসংবাদ বয়ে নিয়ে আসে! তাই বাড়িতে যদি পায়রার বাসা থাকে, তাহলে সেটি সঙ্গে সঙ্গে দূর করা উচিত। তাহলে দেখে নিন পায়রার হাত থেকে বাঁচতে কি কি করবেন।

১) পায়রাকে খেতে দেওয়া যাবে না , তাহলে সে প্রশ্রয় পেয়ে যাবে এবং বাসা বানানোর জন্য আপনার বাড়িতে চলে আসবে। তাই পারলে পায়রা দেখলেই তাকে তাড়ান।

২) বাসা আগে থেকেই করে থাকলে, সেটি যত তাড়াতাড়ি সম্ভব পরিষ্কার করে বাড়ি থেকে বিতাড়িত করুন। নইলে জীবনে দুর্যোগ ঘনিয়ে আসতে পারে।

৩) বাড়িতে ভেন্টিলেটর, কাঁচের গুলগুলি ইত্যাদি থাকলে সেগুলিকে বন্ধ করার ব্যবস্থা করতে হবে।

৪) বাসা আগে থেকে থাকলে শুধু সেটি পরিষ্কার করলেই চলবে না। সেখানে জীবাণু নাশচ স্প্রেও দিতে হবে।

৫) বাসা করা থাকলে তাহলে এর খুব কাছে একটি ছোট্ট বিড়াল পুতুল বা ছোট্ট ঈগল পুতুল রেখে দিতে হবে। তাহলেই তারা ভয় পেয়ে ওই বাসা ত্যাগ করবে।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণরূপে বাস্তুবিদদের মতামতের ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষের এর ফল ভিন্ন হতে পারে।

Advertisements