লাইফস্টাইল

কেটে যাবে বাস্তুদোষ এবং দুর হবে আর্থিক অনটন, বাড়ির এইদিকে লাগান অপরাজিতা গাছ

নীলকন্ঠ অপরাজিতা সকলেরই কমবেশি প্রিয়। অনেকেই বাড়ির সৌন্দর্য বাড়াতে লাগিয়ে থাকেন এই গাছ। বাগান পরিচর্চা করতে যারা বিশেষভাবে আগ্রহী, তাদের বাড়িতে তো দেখা মেলেই এই গাছের কিন্তু দেখা গেছে, কেউই নিয়ম মেনে এই কাজ বসায় না। আবার মহাদেবের পুজোতে বিশেষভাবে কাজে লাগে এই  নীল অপরাজিতা ফুল।

বাস্তুশাস্ত্র মতে বিশেষ নিয়ম এবং তিথি মেনে বাড়ির বিশেষ কোণে যদি, এই গাছ বসানো যায় তাহলে তা বাস্তু দোষ কাটিয়ে গৃহের অভাব অনটন দূর করবে। বাড়ির উত্তর-পূর্ব দিক করে যদি এই গাছ বসানো যায়, তাহলে অনেক উপকার পাওয়া যায়। উত্তর-পূর্ব (north-east) দিকে অবস্থান করে এই গাছ বসালে এটি বাড়ির আর্থিক অভাব অনটন কাটিয়ে, সচ্ছল অবস্থা ফিরিয়ে নেয়। আবার বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতেও একই ভাবে কাজে লাগে।

তবে এই গাছ বসানোর বিশেষ কিছু তিথি আছে। যাদের বাস্তু বিদ্যা চর্চায় বিশেষ জ্ঞান রয়েছে, তাদের থেকে এই বিষয়ে পরামর্শ নেওয়া বেশ ভালো। কারণ অনেকেই এই অপরাজিতা গাছ ফুল পাওয়ার জন্য লাগিয়ে থাকেন, কিন্তু নির্দিষ্ট কোন দিনে তা লাগায় না। বাস্তু দোষ কাটাতে এই গাছ, তখনই সক্ষম হবে যখন এটি শুভ দিন দেখে, বাড়ির উত্তর-পূর্ব দিকে লাগানো হবে। তাই দেরি না করে সেই শুভ দিন দেখে বিশেষ পরামর্শ নিয়ে, বাড়িতে শ্রী বৃদ্ধি করতে, উত্তর পূর্ব কোণে বসিয়ে ফেলুন এই গাছ।

Related Articles