লাইফস্টাইল

Vastu Shastra: আর্থিক-অনটন দূর করতে, অ্যাকুরিয়ামে এই মাছগুলি রাখুন

বাস্তুশাস্ত্র (Vastu shastra) আমাদের রোজকার জীবনের উপর অনেক প্রভাব ফেলে। সঠিকভাবে বাস্তুরীতি মেনে না চললে, তা বিপদ বয়ে আনতে পারে ভয়ংকর ভাবে। বাড়ি তৈরি করা থেকে বাড়ির প্রত্যেকটা জিনিস কিভাবে রাখা হবে; তা যদি বাস্তু মেনে না করা হয়, তাহলে তার নেতিবাচক প্রভাব বাড়ির উপর পড়তে বাধ্য। ঠিক সেরকম ভাবেই অ্যাকুরিয়াম কোন দিকে রাখা প্রয়োজন বা অ্যাকুরিয়ামে কি কি মাছ রাখা প্রয়োজন, তাও বাস্তুশাস্ত্র মেনে করাই সঠিক বলে জানা যায়।

সাধারণভাবে বা বাস্তুবিদদের মতে বাড়িতে যদি অ্যাকুরিয়াম থাকে, তাহলে সেটি শুকনো জায়গায় রাখা উচিত যাতে আদ্রতা ঠিক থাকে। এছাড়াও সব সময় লিভিং রুম বা ড্রয়িং রুমের উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিক করে রাখা উচিত, যা আর্থিক ভাবে সাফল্যমন্ডিত করে ঘরকে। এছাড়াও সুখ ও শান্তি বয়ে আনে ঘরের উত্তর দিকে অ্যাকোরিয়াম রাখলে। তবে অ্যাকুরিয়াম কখনোই কিচেনে রাখা উচিত নয় কারন; সেখানে অগ্নিতত্ত্ব বাস করে। অগ্নি আরও জল যদি এক জায়গায় রাখা হয়, তাহলে সেখানে অশান্তির সৃষ্টি হয়।

বাস্তুমতে, অ্যাকুরিয়ামের দিকে যদি তাকিয়ে থাকা যায়, তাহলে তা ব্লাড প্রেসার, অবসাদ এবং দুশ্চিন্তার মতো রোগকে কমিয়ে আনতে পারে। মাছেদের যে অপূর্ব সৌন্দর্য, তা মস্তিষ্কের নার্ভ গুলিকে ধীর-স্থির এবং চিন্তা মুক্ত করতে সাহায্য করে। তবে এসবই অবশ্যই নির্ভর করছে বিশেষ কয়েকটি মাছের জন্য; অ্যাকুরিয়ামের বাস্তুশাস্ত্র মতে সব সময়ই নকি ৯ রকমের মাছ রাখা দরকার, এর মধ্যে একটি ড্রাগন মাছ রাখা খুবই জরুরী। এছাড়াও গোল্ড ফিস রাখা অত্যন্ত শুভ।৮ টি আলাদা আলাদা রঙের মাছ রাখলে রাখলে সংসারের সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি হয়, অর্থও লাভ হয়।

Related Articles