লাইফস্টাইল

কোনোদিনও হবে না অর্থের সমস্যা, বাড়িতে লাগান এই দুটি উপকারী গাছ

গাছ লাগাতে অনেকেই ভালোবাসে, কেউ ফুলের গাছ কেউ বা ফলের গাছ। তবে আমরা বাস্তুমতে কোনো গাছে লাগিয়ে থাকি না। বাস্তুমতে বিশেষ কিছু ফলের গাছ আছে, যা লাগালে বাড়ির আর্থিক-সংকট সমস্যা দূর হয়ে যাবে।

অনেকেই বাড়িতে বিভিন্ন ফলের গাছের পাশাপাশি আমলকি এবং অশোক গাছ লাগায়। তবে সেগুলি শুধুমাত্রই এই ফলের স্বাস্থ্যগত গুণাবলী মেনে; কিন্তু বাস্তু (Vastu) মতে এই দুই গাছ নিয়ম মেনে ঘরে রাখলে, বাড়ির শ্রী বৃদ্ধি তে অনেকাংশে লাভ করে। তবে অবশ্যই বাস্তুবিদদের পরামর্শ মেনে এগোনো উচিত এই ব্যাপারে।

১) অশোক গাছ- নিশ্চয়ই সবাই চেনে এই গাছ যদি বাড়ির বাগানে পাতা হয় তাহলে তা বাড়ির থেকে সমস্ত অশুভ শক্তিকে বের করে, শুভ শক্তির প্রবেশ করায়। এছাড়াও এই গাছ বাড়িতে এবং বাইরে দুই জায়গাতেই চরম উন্নতি নিয়ে আসবে।

২) আমলকি গাছ- অনেকেই বাড়িতে আমলকি গাছ লাগিয়ে থাকে, ভিটামিন সি-এর পর্যাপ্ত উৎস হিসেবে। অনেকেই আছে যারা বিভিন্ন ভাবে আমলকি কে সংরক্ষণ করে রাখে এবং টক,ঝাল, মিষ্টি সব স্বাদেই আমলকি খায়। তবে তার এই গুণের পাশাপাশি, আরেকটি বিশেষ গুণ হলো এটি যেকোনো ধরনের আর্থিক সংকট কাটিয়ে তুলতে সক্ষম। এছাড়াও এটি বাড়িতে উঠলে সমস্ত শুভ শক্তির আগমন ঘটায়।

Related Articles