লাইফস্টাইল

Lifestyle: নীল অপরাজিতা ফুলেই ঘুরবে ভাগ্যের চাকা, বাস্তুদোষ থেকে অর্থনৈতিক সমস্যা মিটে যাবে

অনেকের বাড়িতেই নীল অপরাজিতা ফুলের গাছ দেখা যায়। তবে বেশিরভাগ জনই বাড়ির সৌন্দর্য বৃদ্ধির ক্ষেত্রে এই গাছ লাগিয়ে থাকে। আবার মহাদেবের পূজোয় এই নীলকন্ঠ গাছের ফুল লাগে! কিন্তু অনেকেই হয়তো জানে না, বাস্তুদোষ কাটাতেও ব্যবহার করা হয়েছে নীল অপরাজিতা ফুলের গাছ।

বাড়ির অভাব-অনটন কাটাতে এবং যেকোনো রকমের বাস্তুদোষ কাটানোর জন্য নীল অপরাজিতা ফুলের গাছ খুবই কার্যকরী। বাড়ির চারপাশে নীল অপরাজিতা ফুলের গাছ লাগালে, দুঃখ-কষ্ট দূর হয়ে শান্তি বজায় থাকে বাড়িতে। এছাড়া এই ফুল গাছ বাড়িতে থাকলে মহাদেবের পাশাপাশি বিষ্ণু এবং মা লক্ষ্মীও তুষ্ট হন। এবার দেখে নেওয়া যাক বাস্তুশাস্ত্র (vastu shastra) মতে এই গাছের গুণাবলী কি কি।

১) বাড়ির অশুভ শক্তি দূর করে
বাস্তুশাস্ত্রে বলে অশুভ বা নেগেটিভ শক্তি যদি বাড়ির মধ্যে ঘোরাফেরা করে, তাহলে সংসারে নানান সমস্যার সৃষ্টি হয়। শারীরিক ও মানসিক সমস্যার পাশাপাশি, অর্থনৈতিক সমস্যাতেও ভরে ওঠে সংসার। কিন্তু বাস্তুবিদরা বলছেন; যদি অপরাজিতা ফুলের গাছ বাড়িতে লাগানো যায়, তাহলে শুভ শক্তির প্রবেশ করবে বাড়িতে।

২) আর্থিক সংকট দূরীকরণে
বাড়ির চারপাশে নীল অপরাজিতা ফুলের গাছ লাগালে, দীর্ঘদিন ধরে চলতে থাকা আর্থিক-অনটনের মুক্তি মিলবে।

৩) সুখ সমৃদ্ধির প্রবেশীকরণ
যদি সংসারে নিত্যদিন দুঃখ-কষ্ট ভরে থাকে, এছাড়া মানসিক সমস্যায় এবং মানসিক অবসাদ পিছু না ছাড়ে; তাহলে বাড়ির চারপাশে নীল অপরাজিতা গাছ লাগালে সহজেই ফল মিলবে।

Disclaimer:- এই প্রতিবেদনটি সম্পূর্ণরূপে বাস্তুবিদদের মতামতের উপর ভিত্তি করে লেখা। ব্যক্তিবিশেষে ফল ভিন্ন হতে পারে।

Related Articles