লাইফস্টাইল

পাঁচ উপায়ে মুক্তি! সংসারের অশান্তি দূর করে শান্তি আনবে ‘কেশর’

সারাদিনের হারভাঙা খাটুনির পর, সবাই চাই ঘরে ফিরে একটু শান্তিতে ঘুমাতে। কিন্তু শান্তির এই জায়গাটি যখন অশান্তির জায়গা হয়ে ওঠে, রোজ রোজ স্বামী-স্ত্রীর ঝগড়া, সন্তানদের সাথে বিবাদ কিংবা মা-বাবার সাথে অশান্তি এই সবকিছুর কারণে ঘরেও শান্তি পাওয়া যায় না। জীবনে শান্তি চান? ঘরের যাবতীয় ঝামেলা-বিবাদ চিরদিনের জন্য শেষ করতে চান?
তাহলে অবশ্যই কেশরের এই কয়েকটি টোটকা প্রয়োগ করে দেখুন। দেখবেন জীবন থেকে সব চিন্তা চলে যাবে ও সবসময় সুখ-শান্তি বিরাজ করবে ঘরে। তাহলে, দেখে নিন কেশরের কিছু ঘরোয়া টোটকা –


১] প্রতিদিন সকালে যখন ঈশ্বরের পুজো করবেন, তখন চন্দন বাটার সময় অল্প কেশর মিশিয়ে নেবেন। সেই কেশর-চন্দন ভগবানের কপালে তিলক পরিয়ে দেবেন। এরপর পুজো শেষে নিজের কপালেও সেই চন্দন-কেশরের তিলক পরে নেবেন। দেখবেন, কয়েকদিনের মধ্যেই আপনার সংসারে সুখ-শান্তি বিরাজ করবে।

২] প্রতিদিন রান্নায় অল্প পরিমানে কেশর ব্যবহার করুন। কেশর যুক্ত খাবার খেলে জীবনে সবসময় শুভ সময় অবস্থান করে।

৩] প্রতিদিন গরম দুধের সাথে কেশর মিশিয়ে খেলেও খুব ভালো। অনেক ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।

৪] রোজ স্নানের সময় জলে অল্প একটু কেশর মিশিয়ে নিন। এতে আপনার মাথা ও মন শান্ত থাকবে। যার প্রভাব আপনার নিজের সংসারেও পড়বে।

৫] কেশরের প্রচুর দাম তা আমরা সবাই জানি। তবে নিজের সাধ্য মতো যদি কেশর কাউকে দান করতে পারেন, তাহলে খুবই ভালো হয়। সংসারের সব ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে। তবে, মনে রাখবেন বৃহস্পতিবার কাউকে কেশর দান করবেন না।

এই পাঁচটি উপায়ে কেশরের ব্যাবহারে সংসারের সব ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। শুধু তাই নয়, আপনার জীবনে সুখ-শান্তি ফিরে আসবে। তাহলে এই কেশরের ব্যবহারগুলি প্রয়োগ করতে ভুলবেন না যেন।

Related Articles