Friday, January 21, 2022

কখনোই ফুরোতে দেবেন না রান্নাঘরের এই ৪টি জিনিস, না মানলে নেমে আসতে পারে আর্থিক সংকটও!

আমাদের মা ঠাকুরমারা এরকম অনেক তত্ত্বে বিশ্বাসী যা তারা এখনো মেনে চলেন। তথ্যগুলি বর্তমান যুগের ছেলে মেয়েদের বিশ্বাস নাও হতে পারে, তবে পুরনো দিনের মানুষেরা এই সমস্ত তথ্য দারুন ভাবে মেনে চলেন। সেরকম একটি তথ্য হলো আপনার রান্নাঘরে সমস্ত জিনিসের মধ্যে এই চারটি জিনিস এতটাই গুরুত্বপূর্ণ যে এই চারটি জিনিস কখনো আপনি আপনার রান্নাঘর থেকে ফুরিয়ে যেতে দেবেন না। অল্প পরিমাণে হলেও এই চারটি জিনিস আপনার রান্নাঘরে অতি অবশ্যই রাখবেন। এই চারটি জিনিসের মধ্যে যদি কোন একটি জিনিস ফুরিয়ে যায় তাহলে আপনি ধরে নেবেন যে আপনার জীবনে অর্থনৈতিক সমস্যা নেমে আসছে। এছাড়াও মা ঠাকুমা কে বলতে শোনা যায় যে নিজের টাকার ব্যাগ কখনো ফাঁকা রাখতে নেই প্রয়োজনে সেই ব্যাগের অন্তত ১ টাকার কয়েন হলো রাখতে হয়। কিন্তু ফাঁকা ব্যাগ কখনো রাখতে নেই। শূন্য মানিব্যাগ আপনার জীবনে নিয়ে আসতে পারে অর্থনৈতিক সমস্যা।

এবারে চলে যাব রান্নাঘরের সেই চারটি গুরুত্বপূর্ণ জিনিস এর কথায়। যা না থাকলে আপনার জীবনে নানার সমস্যা দেখা দিতে পারে। সব থেকে বড় সমস্যা অর্থনৈতিক সমস্যা। তাই আপনার রান্না করে যদি এই চারটি জিনিসের মধ্যে কোন একটি জিনিস ফুরিয়ে আসছে থাকে তাহলে এক্ষুনি সেই শূন্যস্থান পূরণ করুন।

১. প্রথমত হল আগুন- আগুন একটি অত্যন্ত শুভ জিনিস। এখন আমরা প্রত্যেকেই গ্যাসে রান্না করি তাই গ্যাস শেষ হওয়ার আগেই অন্য আরেকটি গ্যাস সিলিন্ডার আনি রাখুন বাড়িতে, যাতে তা শেষ হওয়ার আগেই সেখানে শূন্যস্থান পূরণ করার মত একটি বিকল্প থাকে। আগুন যদি আপনার রান্নাঘরে সব সময় উপস্থিত থাকে তাহলে আপনার জীবনে কখনো অর্থ সমস্যা দেখা দেবে না।

২. দ্বিতীয় টি হল হলুদ- হলুদ যেমন অত্যন্ত একটি শুভ জিনিস তেমন হলুদের আয়ুর্বেদিক গুণ প্রচুর। এন্টিসেপটিক হিসেবে হলুদের গুণের শেষ নেই। আর এই হলুদ যদি আপনার রান্নাঘরে শেষ হয়ে গিয়ে থাকে তাহলে আপনার জীবনের সমস্যা নেমে আসতে পারে। তাই ফুরিয়ে যাওয়ার আগেই হলুদ এনে রাখুন, কখনো হলুদ আপনার রান্নাঘর থেকে ফুরিয়ে যেতে দেবেন না।

৩. তৃতীয় জিনিসটি হলো চাল- আমরা অনেক সময় মা ঠাকুমারের বলতে শুনে থাকি যে চাল নেই এই কথাটি বলতে নেই, চাল বাড়ন্ত কথাটি তারা সেই পরিবর্তে ব্যবহার করেন। তাই চাল বাড়ন্ত হবার আগেই চল আনিয়ে রাখুন। কখনো আপনার ঘরে চালের কৌটো শূন্য হতে দেবেন না। তাহলেই আপনার জীবনে সমস্যা নেমে আসতে পারে।

৪. চতুর্থ এবং শেষ গুরুত্বপূর্ণ জিনিসটি হল নুন- নুন আমাদের প্রত্যেকের রান্নাঘরেই থাকে। রান্নায় নুন এর ভূমিকা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। এছাড়াও নুন রান্নাঘরের অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। তাই আপনার রান্নাঘর থেকে নুন কখনো ফুরিয়ে যেতে দেবেন না। ফুরিয়ে যাওয়ার আগেই সেখানে অন্য আরেকটি নুন এর প্যাকেট কিনে রাখুন, যাতে সমস্যা দেখা দিতে না পারে আপনার জীবনে।

⚡ Trending News

আরও পড়ুন