লাইফস্টাইল

Vastu Shastra:বাড়িতে এই গাছগুলি থাকলে কোনোদিনও হবে না অর্থের অভাব, শুধু জানতে হবে বাস্তুর নিয়ম

আমাদের আশাপাশে অনেকেই রয়েছেন, যাদের বাড়িতে গাছ লাগানোর সখ রয়েছে। অনেকেই শীতকালে বাড়ির ছাদে হোক বা উঠনে কিংবা বাগানে বিভিন্ন ধরণের ফুলের চাষ করেন। তবে যত দিন যাচ্ছে বাড়িতে জায়গা কমে আসছে, মাটির চিহ্ন মিটে যাচ্ছে বাড়ির মধ্যে থেকে। তৈরি হচ্ছে বড় বড় অট্টালিকা। কিন্তু তাতেও গাছ প্রেমিদের দমিয়ে রাখা যায় না। ফ্ল্যাটের বারান্দাতেই মনের মতো ফুল এবং ফলের গাছ লাগিয়ে ফেলেন অনেকে।

তবে বাস্তুশাস্ত্র (vastu shastra) বলছে, বাড়িতে গাছ লাগানো খুবই ভালো। বাড়ে আয়, সমৃদ্ধি; দূর হয় সমস্ত রকমের অশুভ শক্তির। অনেক গাছ এমন আছে যা লাগালে, বাস্তুশাস্ত্র মতে অর্থের অভাব হয় না কোনদিনই। তবে আবার অবহেলা করলে ঘটে যেতে পারে বড় বিপদ। একনজরে গাছগুলি দেখে নেওয়া যাক।


তুলসি গাছ- হিন্দু বাড়িতে তুলসি গাছ থাকবে না, এই রকম হওয়ার নয়। তুলসি গাছকে সকাল-বিকেল ধূপ এবং প্রদীপ দেখানো হিন্দু ধর্মের বহু প্রাচীন রীতি। কথিত আছে, তুলসি গাছ লাগালে বাড়ির সমস্ত বাঁধা বিপত্তি কেটে যায়। বাস্তু দোষ থাকলে তাও কেটে যায়।

বাঁশের চারা- বাস্তু মতে বাড়ির সামনে উত্তর-পূর্ব কোণ করে বাঁশের চারা লাগালে কোনোদিন আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয় না। তবে আবার দিকের অদলবদল হলে বিপদ বাড়তে পারে।

বেল গাছ- হিন্দু শাস্ত্রে বেল গাছের গুরুত্ব বরাবরই রয়েছে। বলা হয় বেল গাছে স্বয়ং শিবের বাস। ভোলা মহেশ্বর অল্পতেই সন্তুষ্ট,তাই একটু আদরযত্নে লাভের মুখ সহজেই দেখা যায়। কিন্তু আবার বেনিয়ম হলে বিপদ ঘটে যেতেও বেশি সময় লাগে না।

Related Articles