ত্বক উজ্জ্বল ও সুন্দর করতে আজই বাড়িতে বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক, রইল পদ্ধতি

Glow Skin

নিখুঁত ফর্সা ত্বকের জন্য আমরা কত কিছুই না করি। মেয়েদের মাথায় শুধু একটা চিন্তাই চলতে থাকে কিভাবে আমরা ঝকঝকে, তকতকে, উজ্জ্বল ত্বক পাবো। কিন্তু আজকালকার ব্যস্ততম জীবনে ত্বকের পিছনে পর্যাপ্ত সময় দেবার সময়টুকু আমাদের হাতে নেই। তাই আজ এই প্রতিবেদনে জানানো হবে ঘরোয়া কয়েকটি জিনিসের মাধ্যমে চটজলদি পাঁচটি ফেসপ্যাক বানানোর কিছু উপায়। যাতে মাত্র মাত্র সাতদিনেই আপনি পেয়ে যেতে পারেন উজ্জ্বল ফর্সা ত্বক। এই ফেসপ্যাক ব্যবহার করলে রোদে পোড়া ট্যানের চিহ্নমাত্র আপনার ত্বকে থাকবে না।

Glow Skin

১) ২ টেবিল চামচ বেসন, ২ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ১ টেবিল চামচ কাঁচা দুধ মিশিয়ে ফেসপ্যাকটি সাতদিন পর পর লাগালে ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে।
২) ৩ টেবিল চামচ কফি পাউডার, ৫ টেবিল চামচ কাঁচা দুধ, ১ টেবিল চামচ মধু ভাল করে মিশিয়ে নিয়ে এই ফেসপ্যাকটি ও পরপর সাতদিন মুখে লাগিয়ে নিলে একদম দুধের মত ফর্সা ত্বক পাওয়া যাবে।
৩) ৬ টেবিল চামচ কাঁচা দুধ, ১ টেবিল চামচ গোলাপজল, ১ টেবিল চামচ পাতিলেবুর রস ও ১ টেবিল চামচ আটা ভাল করে মিশিয়ে নিয়ে ফেসপ্যাক এর মত করে মুখে লাগিয়ে নিলেও পাওয়া যেতে পারে এক উজ্জ্বল ত্বক।
৪) ৩ টেবিল চামচ চালের গুঁড়া, ২ টেবিল চামচ কফি পাউডার, ১ টেবিল চামচ জল ঝরানো টক দই এবং একটি পুরো পাতিলেবুর রস ভাল করে মিশিয়ে নিয়ে মুখে কিছুক্ষণ লাগিয়ে রেখে তারপরে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিতে হবে।
৫) ২ টেবিল চামচ ভাতের ফ্যান, ১ টেবিল চামচ চালের গুঁড়ো, ৩ টেবিল চামচ চটকানো ভাত, একটি পাকা কলা ও পরিমান মত কাঁচা দুধ একটি পাত্রে ভাল করে মিশিয়ে নিয়ে ফেসপ্যাক এর মত করে মুখে লাগিয়ে নিলেও পাওয়া যেতে পারে এক ফর্সা সুন্দর ট্যান মুক্ত উজ্জ্বল ত্বক।