লাইফস্টাইল

Skin Care: ত্বক হবে দুধের মত ধবধবে ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন পাঁচটি ফেসপ্যাক

মাত্র ৭ দিনে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা। জেনে নিন সঠিক সহজ উপায়।

১) প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে কাঁচা দুধ দিয়ে পরিষ্কার করার পরে হাতে এক ফোঁটা নারকেল তেল নিয়ে তার মধ্যে একটি ভিটামিন ক্যাপসুল ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখের উপরে লাগাতে পারলে সাতদিন যদি এমন পরপর করেন, দেখবেন তো কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে।

২) প্রতিদিন স্নান করার আগে এক চামচ মুসুর ডাল বাটার সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি যদি সারা গায়ে এবং মুখে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দেওয়ার পরে স্নান করতে পারেন। বাড়িতে যদি সাত দিন পর পর করতে পারেন, দেখবেন কত সুন্দর এবং ভালো হয়ে গেছে।

৩) সপ্তাহে অন্তত দুদিন ত্বকের প্রয়োজন ভালো স্ক্রাবার। এই জন্য নিয়ে নিন কফি পাউডার, চালের গুঁড়ো এবং প্রয়োজন মতন কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ত্বকে বেশ খানিকক্ষণ ঘষে নিতে হবে।

৪) ত্বকের চাই ভালো টোনার এর। এর জন্য প্রয়োজন গ্রিন টি। গ্রিন টি গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে একটি বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। প্রতিদিন অন্তত তিন চার বার করে মুখে লাগিয়ে নিন।

৫) ত্বকের চাই ভালো ময়েশ্চারাইজার। দুধ যখন গরম করবেন ওপরে পরে সরকে জমিয়ে রেখে এই সরের মধ্যে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিয়ে ক্রিম বানিয়ে একটি ফ্রিজে পরপর সাতদিন রাখতে পারবেন, প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় ত্বক ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি হাতের মধ্যে এক চামচ নিয়ে মুখে ভালো করে লাগিয়ে রেখে দিন।

Related Articles