×
লাইফস্টাইল

দরকার নেই পার্লারে যাওয়ার, সহজেই বাড়িতে গোল্ড ফেসিয়াল বানিয়ে ফেলুন

Advertisements
Advertisements

পুজোর আগে রং ফর্সা করতে কত কিছুই না করে থাকেন। বিউটি পার্লারে গিয়ে গাদা টাকা খরচ করে গোল্ড ফেসিয়াল করে থাকেন, তবে কেমন হয় এই যদি গোল্ড ফেসিয়াল আপনি পুজোর আগে বাড়িতেই করতে পারেন। না গোল্ড ফেসিয়াল করতে মোটেই আপনার সোনা দানা লাগবে না। বাড়িতে থাকা কয়েকটি সামান্য উপকরণ নেই আপনি চটজলদি করে ফেলতে পারেন এই গোল্ড ফেসিয়াল।

Advertisements

গোল্ড ফেসিয়ালের জন্য আপনার প্রয়োজন হবে হলুদ, বেসন, দুধ এবং সামান্য কেশর। কেশর খানিকটা দামি হয়ে থাকে। তবে আপনি যদি স্বল্পমাত্রায় পুজোর আগে কয়েক দিন ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বক কিন্তু অসাধারণ সুন্দর হয়ে যাবে। ত্বককে সুন্দর করতে এবং পরিষ্কার রাখতে সাহায্য করে তার সঙ্গে রোজ রাতে শুতে যাবার সময় যদি গোল্ডেন টি খেতে পারেন। গোল্ডেন টি মধ্যে অবশ্যই রাখবেন হলুদ এবং কেশরের দুধ ভালো করে গরম করে নিয়ে তার মধ্যে এক চামচ কাঁচা হলুদ বাটা এবং কয়েকটা কেশর ফেলে ভালো করে ফুটিয়ে দুধ যদি পুজোর আগে আপনি প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে খান তাহলে দেখবেন তত সুন্দর হয়ে গেছে।

তাই এই গোল্ডেন ফেসিয়াল এর সঙ্গে সঙ্গে golden-tea যদি প্রতিদিন পান করতে পারেন তাহলে ত্বক একইসাথে ভেতর থেকে এবং বাইরে থেকে সুন্দর ও পরিষ্কার হবে পুজোর আগে একেবারে কখনো আপনাকে বিউটি পার্লারে গিয়ে সময় নষ্ট করতে হবে না এর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বককে ভীষণভাবে সুন্দর রাখবে। এছাড়া বেসন ত্বকের ওপরে হওয়া মরা কোষ কে একেবারে দূর করে দেয়। হলুদ ত্বকের ওপরে হওয়া কালো দাগ কোনরকম ইনফেকশন দূর করতে সাহায্য করে। আর কেশর গায়ের রঙ পরিষ্কার করতে সহজেই সাহায্য করে।

Advertisements