বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলুন চিকেন স্যুপ, দেখুন রেসিপি

Chicken Soup

ব্যাপারটা একটু বিদেশি হলেও আজকালকার দিনে বাচ্চা থেকে বুড়ো সকলেই সুপ খেতে কিন্তু বেশ পছন্দ করে। বিশেষত মোমো র সঙ্গে সুপ বলুন বা এমনকি চিকেন সুপ সবটাই পছন্দ করে সকলে। আর তাই আজ আপনাদের একেবারে ঘরোয়া পদ্ধতিতে চিকেন সুপ(Chicken Soup) তৈরির রেসিপি বলবো। চলুন জেনে নেওয়া যাক কিভাবে বানাবেন।

উপকরণ: চিকেন, বাটার, তেল,রসুন কুচি, আদা কুচি, গাজর কুচি, বিনস কুচি, পেঁয়াজ শাক, নুন, গোলমরিচ, ক্যাপসিকাম, ডিম, কনফ্লাওয়ার,লেবুর রস।

প্রণালী: প্রথমেই গ্যাসে একটি কড়াই বসিয়ে তাতে ১/২ চা চামচ বাটার আর ১ চা চামচ সাদা তেল দিয়ে এরমধ্যে চিকেন দিয়ে নাড়াচাড়া করে নিতে হবে। এরপর ৬-৭ কোয়া রসুন কুচি, ১ ইঞ্চি আদা গ্রেট করা, পেঁয়াজ এর গোড়ার অংশ দিয়ে ভালো করে নাড়াচারা করে নিতে হবে। এরপর ১/২ কাপ গাজর কুচি, ১/২ কাপ বিনস কুচি, স্বাদমতো নুন, ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে ১ লিটার জল দিয়ে দিতে হবে।

এরপর ঢাকনা দিয়ে ঢেকে মিনিট ১০ এক রান্না করে নিতে হবে। তারপর চিকেন গুলো তুলে একটু ঠান্ডা করে কুচি কুচি করে ছিড়ে নিতে হবে। এরপর ১/২ কাপ ক্যাপসিকাম, আর খানিকটা পেঁয়াজ শাক দিয়ে আবারও কিছুক্ষণ ফুটতে দিতে হবে। এরপর ১ টেবিল চামচ কনফ্লাওয়ার জলে গুলে নিতে হবে। তারপর সুপ এর মধ্যে আসতে আসতে সেটিকে ঢালতে হবে আর নাড়াতে হবে। এরপর ১ টি ডিম এর সাদা অংশটা সুপ এর মধ্যে আসতে আসতে দিয়ে নাড়িয়ে নিতে হবে। এরপর নামিয়ে উপর দিয়ে লেবুর রস, গোলমরিচ ও বাটার দিয়ে নিলেই রেডি ‘চিকেন সুপ’