লাইফস্টাইল

ডিম, আলু এবং ময়দা দিয়ে বানিয়ে ফেলুন, সকাল বিকেলের মুখরোচক ও স্বাস্থকর জলখাবার

বাঙালি মানেই খাদ্যরসিক। নিত্য নতুন মজাদার খাবার খেতে শুধু বাঙালি কেন যেকোন মানুষই ভালোবাসেন। তবে বর্তমান সময়ে আমাদের ব্যস্ত জীবনে সব সময় মজাদার খাবার বানানো হয়না। আজ এই প্রতিবেদনে শুধুমাত্র ডিম এবং ময়দা দিয়ে একটি চটজলদি মজাদার রেসিপি শেয়ার করা হলো। সহজেই অত্যন্ত কম সময়ে মুখরোচক ব্রেকফাস্ট তৈরি করতে পারবেন।

বাড়িতে বাচ্চারা টিফিনে বিভিন্ন রকমের মজাদার খাবার পছন্দ করে। এছাড়া হঠাৎ করে বাড়িতে অতিথি চলে এলেও আপনি এই রেসিপিটি ট্রাই করতে পারেন। বাড়িতে থাকা জিনিস দিয়ে খুব সহজেই এই খাবারটি তৈরি হয়ে যায়। একবার যদি লোভনীয় এই রেসিপিটি ট্রাই করে থাকেন তাহলে তার স্বাদ আপনার মুখে লেগে থাকবে।

উপকরন :-
* ময়দা ২ কাপ।
* ডিম ২ টি
* আলু ১/২ টি
* পেঁয়াজ ২ টি ছোট
* সাদা তেল ( পরিমাণ মত)
* কাঁচা লঙ্কা ( চার চামচ )
* গোটা জিরে ( পরিমাণ মতো)
* ধনেপাতা ( দু’চামচ )
* নুন
* জল
প্রণালী:

প্রথমেই একটি মিক্সিং বোলে ২ কাপ ময়দা ,হালকা গরম জলে সাদা তেলের ময়েন দিয়ে ভালোভাবে মেখে নিতে হবে, যাতে নরম হয়।

এরপর একটি পাত্রে ঢাকা দিয়ে সেটি সরিয়ে রাখবেন। এরপর একটি ফ্রাইং প্যানে সাদা তেল দিয়ে ডিম ২ টি, নুন দিয়ে ভালোভাবে কুচি কুচি করে ভেজে নিন।

এবার অন্য একটি পাত্রে সাদা তেল দিয়ে তাতে গোটা জিরে ফোড়ন দিয়ে ছোট ছোট করে কেটে রাখা আলু ,পেঁয়াজ ,ধনেপাতা, লঙ্কা এবং নুন, মিষ্টি দিয়ে ভালোভাবে কষিয়ে নিন। কষানো হয়ে গেলে আগে থেকে ভেজে রাখা ডিম তার মধ্যে দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

পুর হয়ে গেলে ঠাণ্ডা করতে নামিয়ে নিন। এবার আগে থেকে মেখে রাখা ময়দা ছোট ছোট লেচি কেটে ভালোভাবে বেলে নিন।
এরপর একটি চামচের সাহায্যে অল্প করে একটু পুর পরোটার মধ্যে দিয়ে মুখের চারপাশে তিনকোনা করে এঁটে, একটি ফ্রাইং প্যানে সাদা তেল দিয়ে ভেজে ফেলুন। এপিঠ-ওপিঠ ভালোভাবে ভাজা হয়ে গেলে তুলে ফেলুন এবং চাটনি সহযোগে গরম গরম পরিবেশন করুন।

Related Articles