Deprecated: Required parameter $saswp_collection_hide_col_rew_img follows optional parameter $pagination_wpr in /home/viralgiga/public_html/wp-content/plugins/schema-and-structured-data-for-wp/modules/reviews/reviews_service.php on line 942

Deprecated: Required parameter $saswp_collection_gallery_img_hide follows optional parameter $date_format in /home/viralgiga/public_html/wp-content/plugins/schema-and-structured-data-for-wp/modules/reviews/reviews_service.php on line 1100
রুটি, লুচি, পরোটার সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন সুস্বাদু এই আলুভাজা, শিখে নিন রেসিপি - Viral Giga
লাইফস্টাইল

রুটি, লুচি, পরোটার সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন সুস্বাদু এই আলুভাজা, শিখে নিন রেসিপি

প্রতিদিনে রান্নায় রুটি কিংবা ভাতের মতোই মাছের পাশাপাশি আলু ভাজা ও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। রোজদিন একই রকম আলু ভাজা খেতে কারোরই ভালো লাগেনা। রোজ রোজ একই রকম আলু ভাজা না খেয়ে এবারে বাড়িতেই ট্রাই করা যেতে পারে একেবারে ভিন্ন স্বাদের আলু ভাজার রেসিপি। যা একবার খেলে সহজে ভোলার নয়।

এবারে দেখে নেওয়া যাক ভিন্ন স্বাদের আলু ভাজার রেসিপি তৈরি করার জন্য কি কি উপকরণ প্রয়োজনীয়:
উপকরণ:

১. আলু (৩-৪ টে)
২. কালো জিরে (১/২ চা চামচ)
৩. শুকনোলঙ্কা (২ টো)
৫. কাঁচা লঙ্কা (২-৩ টে)
৬. কারীপাতা (পরিমাণমতো)
৭. চীনে বাদাম (১০০ গ্রাম)
৮. নুন (স্বাদমতো)
৯. হলুদ (১ চা চামচ)
১০. সাদা তেল (পরিমান মত)

এবার দেখে নেওয়া যাক ভিন্ন স্বাদের আলু ভাজার রেসিপি তৈরি করার জন্য কী কী প্রণালী অবলম্বন করা আবশ্যক:
১. প্রথমে কড়াইতে পরিমাণ মত সাদা তেল গরম করে নিতে হবে। তারমধ্যে ১/৪ চা চামচ কালোজিরে, দুটি শুকনো লঙ্কা দিয়ে বেশ কিছুক্ষণ নাড়াচাড়া করে নিতে হবে।

২. তারপর কারিপাতা দিয়ে আরো বেশ কিছুক্ষন আলু গুলোকে নাড়াচাড়া করতে হবে। এরপর যোগ করতে হবে স্বাদমতো নুন, হাফ চা চামচ হলুদ গুঁড়ো।

৩. পাঁচ থেকে ছয় মিনিটের জন্য একটু ঢাকা দিয়ে রেখে দিতে হবে। তারপর একটি কড়াইতে একমুঠো চিনেবাদাম দিয়ে বেশ কিছুক্ষণ নাড়াচাড়া করে তা ভেজে তুলে রাখতে হবে। তারপর বাদামের খোসা ছাড়িয়ে বেঁটে গুঁড়া করে নিতে হবে। এরপর আলু গুলোকে সিদ্ধ করে বাদামের গুঁড়ো দিয়ে বেশ কিছুক্ষণ ভালো করে মিশিয়ে নিতে হবে।

ছবি: চিনেবাদাম আলু ভাজা

৪. পুরো মিশ্রণটি বেশ কিছুক্ষণ নাড়াচাড়া করে নিলেই তৈরি হয়ে যাবে একদম ভিন্ন স্বাদের চিনেবাদাম দিয়ে আলু ভাজা রেসিপি।

Related Articles