লাইফস্টাইল

আলু দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, রইল রেসিপি

বর্তমানে কর্মব্যস্ততার জীবনে সবসময় হাতে সময় নিয়ে রান্না করতে পারেন না ঘরের গৃহিণীরা। তবে আজকে এই প্রতিবেদনে এই সহজ রেসিপিটি মাঝে মাঝে যখন আপনাদের হাতে সময় কম থাকবে তখন অতি অল্প সময়ে এইটা ট্রাই করতে পারেন। অত্যন্ত কম সময়ে মাত্র আলু এবং ডিম দিয়ে তৈরি হয়ে যায় এই মুখরোচক জলখাবারের পদটি। অত্যন্ত সহজ পদ্ধতিতে এই রেসিপিটি শেয়ার করা হলো। এটি তৈরি করতে যা যা উপকরণ লাগে তা মোটামুটি সবই আমাদের ঘরে নিত্য দিনই পাওয়া যায়।
উপকরন:

১) নতুন আলু- ৪ টি
২) ডিম- ১টি
৩) গরম মশলাগুঁড়ো -১ চামচ
৪) লঙ্কা গুঁড়ো – হাফ চামচ
৫) গোলমরিচ গুঁড়া- ১চামচ
৬) নুন-পরিমাণমতো
৭) হলুদ- হাফ চামচ
৮) কাঁচালঙ্কা- দুটি
৯) কর্নফ্লাওয়ার- এক চামচ
১০) চাল গুঁড়ো-১চামচ
১১) চিজ (অপশনাল)
১২) সাদা তেল
১৩) ধনেপাতা কুঁচি

প্রণালী:

১) প্রথমেই চারটে নতুন আলু ভালোভাবে গ্রেট করে নিতে হবে। এরপর গ্রেট করা আলু গুলো জলেতে ভালোভাবে ধুয়ে, জল ঝরিয়ে নিতে হবে।

২) পুরোপুরি জল ঝরানো গ্রেট করা আলুর মধ্যে হলুদ, গরম মশলা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, শুকনো লঙ্কা গুঁড়ো, পরিমাণমতো নুন, এক চামচ কর্নফ্লাওয়ার, এক চামচ চালের গুঁড়া, এবং ১ টি ডিম ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

৩) সবকিছু ভালোভাবে মেশান হয়ে গেলে ধনেপাতা কুঁচি এবং কাঁচা লঙ্কা কুঁচি দিয়ে আবারও সবকিছু মিশিয়ে নিতে হবে। এরপর আপনার কাছে যদি চিজ থাকে তাহলে উপর থেকে কিছুটা গ্রেট করে দিয়ে দিতে পারেন।এ রপর একটি ফ্রাইং প্যানে তিন চামচ সাদা তেল গরম করে দিতে হবে। তেল গরম হয়ে গেলে চামচে করে ওই মিশ্রণ তেলের উপর দিতে হবে। চামচ দিয়ে একটু ছড়িয়ে ছড়িয়ে দিতে হবে যাতে একটু পাতলা হয়, ফলে তাড়াতাড়ি আলুসিদ্ধ হয়ে যাবে।


৪) এরপর এপিঠ ওপিঠ করে মুচমুচে করে ভেজে তুলে নিতে হবে। এমনিতেই চালের গুঁড়ো দেবার জন্য আলুর রেসিপি মুচমুচেই হবে। রেসিপিটি কম আঁচে করতে হবে। এরপর গরম গরম চাটনির সাথে পরিবেশন করুন। আপনি বাচ্চাদের টিফিনেও এটি দিতে পারেন।

Related Articles