লাইফস্টাইল

ডিম, দুধ ও আটা দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের সকালের জলখাবার, রইল রেসিপি

বর্তমানের ব্যস্ততার যুগে কারোর কাছেই রান্না করার জন্য খুব বেশি সময় থাকে না। কিন্তু পেট তো কিছু খেয়ে ভরাতেই হবে। তাই আজ আপনাদের জন্য এমন এক ‘ডিমপরোটা’-র রেসিপি নিয়ে এসেছি যা খুব কম সময়ে অল্প জিনিস দিয়ে চটজলদি বানিয়ে ফেলা যাবে। কাজের ফাঁকে ৫ মিনিট সময় বার করে এই জলখাবার প্রস্তুত করে নেওয়া যাবে।

উপকরণ:
১) আটা
২) ধনেপাতা কুচি
৩) চিলি ফ্লেক্স/কাঁচালঙ্কা কুচি
৪) নুন
৫) চিজ
৬) ডিম
৭) জ্বাল দেওয়া দুধ/জল
৮) তেল

•প্রণালী:

প্রথমে একটি মিক্সিং বোলে ১ কাপ আটা নিয়ে তার মধ্যে ২ চামচ ধনেপাতা কুচি, ১/২ চামচ চিলি ফ্লেক্স বা কাঁচালঙ্কা কুচি, স্বাদ অনুযায়ী নুন ও ১/২ কাপ গ্রিট করে নেওয়া চিজ দিয়ে দিতে হবে। এরপরে এরমধ্যে ২টি ডিম ভেঙে পরিমাণ অনুযায়ী আগে থেকে জ্বাল দিয়ে ঠান্ডা করে রাখা দুধ দিয়ে খুব ভালো করে মিশিয়ে ব্যাটার প্রস্তুত নিতে হবে। দুধের বদলে জল-ও ব্যবহার করা যেতে পারে।

এবারে ফ্রাইং প্যানে ১-১.৫ চামচ তেল ছড়িয়ে দিয়ে তার মধ্যে ১-১.৫ হাতা করে ব্যাটার ছড়িয়ে দিতে হবে। কিছুক্ষণ পর একদিন ভাজা হয়ে গেলে উল্টে নিয়ে অন্যদিক ভেজে নিতে হবে। এভাবেই একে একে সম্পূর্ণ ব্যাটার থেকে পরোটা প্রস্তুত করে নিতে হবে। খুব কম সময়ে এই সহজ ডিমপরোটা তৈরি হয়ে যাবে। গরম গরম নামিয়ে নিয়ে সবগুলি পরোটাকে একদিক থেকে রোল করে মুড়িয়ে নিয়ে পরিবেশন করতে হবে।

আপনার ইচ্ছা হলে আপনি রোল না-ও করতে পারেন। এই ডিমপরোটা সস বা কেচাপ দিয়েও খাওয়া যাবে, আবার শুধু শুধুও খাওয়া যাবে। তাহলে আর দেরি না করে আজই ট্রাই করে ফেলুন ডিমপরোটার এই চটজলদি রেসিপি।

Related Articles