লাইফস্টাইল

ডিম ও আলু দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের বিকেলের নাস্তা, রইল রেসিপি

আজকালকার ব্যস্ততম জীবনে রোজ সকালে উঠে গৃহিনীদের মাথায় একটাই চিন্তা আসে জলখাবারে কী বানানো যায়। এমনকি বাচ্চাদের টিফিনের জন্য রোজ রোজ চিন্তা করতে হয় নিত্যনতুন কী খাবার তাদের দেওয়া যেতে পারে। এমনকি সকাল বা সন্ধ্যা বেলায় স্ন্যাক্স হিসেবে কী খাওয়া যেতে পারে তা নিয়ে চিন্তার অবকাশ থাকে না বাড়ির গৃহিণীদের। আজ এই প্রতিবেদনে চটজলদি জলখাবারের রেসিপি শেয়ার করা হলো। যা অত্যন্ত কম সময়ে সকালে কিংবা সন্ধ্যার জলখাবার হিসেবে পরিবেশন করা যেতে পারে।

উপকরণ:
সেদ্ধ আলু – ৮ টা
লবণ পরিমাণমত
লঙ্কাগুঁড়ো
ধনেপাতা কুঁচি
কর্নফ্লাওয়ার – ২ চামচ
ডিম
ব্রেডক্রাম্বস – ৩/৪ কাপ
চীজ – ২ চামচ

প্রণালী :

১) প্রথমে আটটি আলু ভালো করে সেদ্ধ করে ম্যাস করে নিতে হবে। তবে এক্ষেত্রে আলু গুলোকে খুব বেশি সেদ্ধ করে একেবারে নরম করা যাবে না। এরপর আলু গুলোকে ভাল করে জল ঝরিয়ে শুকিয়ে নিয়ে মোটামুটি গরম থাকা অবস্থায় ম্যাস করে এর মধ্যে পরিমাণমত লবণ, কাশ্মীরি লঙ্কাগুঁড়ো, ধনেপাতা কুঁচি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। মেশানো হয়ে গেলে এরপর এর মধ্যে ২ টেবিল চামচ কর্নফ্লাওয়ার দিয়ে একটি ডো বানিয়ে নিতে হবে।

২) এরপর ডো টাকে সমান তিন ভাগে ভাগ করে নিয়ে ওই লেচি গুলিকে রোলের মতো লম্বা করে নিতে হবে। তারপর একটি বোর্ডের ওপর একটু কর্নফ্লাওয়ার ছিটিয়ে নিয়ে লেচিগুলিকে একটি কাঁটাচামচ দিয়ে সেপ করে নিতে হবে। এরপর ওই লেচি টাকে ওই আকৃতিতে কেটে নিতে হবে।

৩) এরপর একটি মিক্সিং বোলে ডিম ফেটিয়ে নিয়ে তাতে পরিমাণমতো লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

৪) এরপর অন্য একটি পাত্রে ৩/৪ কাপ ব্রেডক্রাম্বস, ২ টেবিল চামচ চিজ নিয়ে আলতো হাতে মিশিয়ে নিতে হবে।

৫) এবার কেটে রাখা লেচির টুকরোগুলোকে ডিমের মিশ্রণে ডিপ করে ব্রেডক্রাম্বস লাগিয়ে কড়াইতে তেল দিয়ে মাঝারি আঁচে ভেজে নিতে হবে। তবে অবশ্যই এগুলিকে একটু গোল্ডেন ব্রাউন কালারের এবং ক্রিস্পি করে ভেজে নিতে হবে। এবার সসের সাথে পরিবেশন করুন এই মজাদার লোভনীয় রেসিপিটি।

Related Articles