বিকেলে চায়ের সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ‘পেঁয়াজ পকোড়া’, রইল রেসিপি

Egg And Onion Recipe

সন্ধ্যেবেলা এক কাপ ধোঁয়া ওঠা চায়ের সাথে একটা ‘টা’ না পেলে আমাদের মনটা যেন কি নেই কি নেই করে। আসল কথা হলো সন্ধ্যেবেলায় ইভিনিং স্ন্যাক্স হিসাবে কিছু মুখরোচক খাবার না পেলে আমাদের মনে তৃপ্তি আসে না। আজ এই প্রতিবেদনে এক চটজলদি ডিম ও পেঁয়াজ দিয়ে তৈরি নাস্তা রেসিপি শেয়ার করা হলো। যা হাতের কাছে থাকা উপকরণ দিয়ে সহজেই বানানো যাবে। আবার হঠাৎ করে বাড়িতে কোন অতিথি চলে এলে অতি সহজেই এই রেসিপিটি বানিয়ে নেওয়া যেতেই পারে।
Egg And Onion Recipe
উপকরণ:

পেঁয়াজকুঁচি – ১ কাপ
ডিম – ১টি
নুন পরিমাণ মতো
বেসন – ১/২ কাপ
কাশ্মীরি লঙ্কাগুঁড়ো – ১/২ চাচামচ
হলুদ গুঁড়ো – ১/৪ চাচামচ
কাঁচালঙ্কা কুঁচি
ধনেপাতা কুঁচি

প্রণালী:
Egg And Onion Recipe
প্রথমে একটি বড় আকারের পাত্রে পেঁয়াজকুঁচি,একটি ডিম ও পরিমাণমতো লবণ নিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে পেঁয়াজগুলোকে নরম করার জন্য। তারপর তার মধ্যে হাফ কাপ বেসন, লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, ছোট ছোট করে কাটা লঙ্কা কুঁচি ও ধনেপাতাকুঁচি দিয়ে সব একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। তবে হাতের কাছে বেসন না থাকলে তার পরিবর্তে চালের গুঁড়ো ময়দা বা আটা ও নেওয়া যেতে পারে।
Egg And Onion Recipe

এরপর হাতে তেল দিয়ে ছোট ছোট করে পকোড়ার মত বানিয়ে নিয়ে ফ্রাইংপ্যানের গরম তেলে মাঝারি আঁচে একটি কাঁটাচামচ দিয়ে ভেজে নিতে হবে।

এপিঠ-ওপিঠ লাল করে ভাজা হয়ে গেলে তুলে চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন মজাদার মুচমুচে ‘পেঁয়াজ পকোড়া’ রেসিপিটি। যা বিকেলবেলার চায়ের সাথে একেবারে জমে যাবে।