লাইফস্টাইল

বিকেলের জলখাবারে বানিয়ে ফেলুন ইউনিক ক্রিস্পি ভেজিটেবল স্প্রিং রোল, রইল রেসিপি

করোনাকালীন পরিস্থিতিতে আমরা এখন বাইরের রেস্টুরেন্টে খেতে যেতে স্বচ্ছন্দবোধ করিনা। এরকম পরিস্থিতিতে বাড়িতেই অত্যন্ত সহজে সন্ধ্যার জলখাবার হোক কি হালকা ডিনারে এই চটজলদি ক্রিস্পি ভেজিটেবল স্প্রিং রোল রেসিপিটি একবার ট্রাই করে দেখতে পারেন। অত্যন্ত অল্প সময়ে এবং সামান্য খরচে নিজের পরিবারকে একটি সুস্বাদু পদ আপনি উপহার দিতে পারবেন। সবথেকে বড় ব্যাপার হলো এই সমস্ত খাবার আপনি যদি সহজে বাড়িতে বানান তাহলে বাইরের খাবার আপনাকে আর খেতে হবে না। এতে শারীরিক সুস্থতা বজায় থাকবে। তাই একঘেয়ে ঘরোয়া খাবারের স্বাদ থেকে মুক্তি পেতে আজই তৈরি করে ফেলুন এই মজাদার রেসিপিটি।
উপকরণ:

১.কর্নফ্লাওয়ার
২. ময়দা
৩. সাদা তেল
৪. আলু , গাজর , টমেটো, বিন্স, পেঁয়াজ,( কুঁচি কুঁচি করে কাটা)
৫. পেঁয়াজ কুঁচি
৬. আদা বাটা
৭. রসুন বাটা
৮. লঙ্কাগুঁড়ো
৯. হলুদ গুঁড়ো
১০. গরম মশলা গুঁড়ো
১১. চাট মশলা
১২. গোলমরিচ গুঁড়ো
১৩. মটরশুটি

প্রণালী:

১) প্রথমে একটি কড়াইয়ে অল্প পরিমাণে তেল নিতে হবে। তেল গরম হলে তার মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে। পেয়াজ অল্প ভাজা ভাজা হলে তার মধ্যে ছোট ছোট টুকরো করে রাখা আলু, গাজর, টমেটো ,মটরশুটি, সমস্ত কিছু দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে ।

২) এরপর তার মধ্যে আদা রসুন বাটা, গরম মসলা, চাট মসলা, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, পরিমাণমত নুনএবং অল্প চিনি দিয়ে সমস্ত পুরটা ভালোভাবে কষিয়ে নিতে হবে। পুর তৈরি হয়ে গেলে এরপর ধনে পাতা কুঁচি উপর থেকে ছড়িয়ে সেটি নামিয়ে রাখতে হবে ।

৩) এবার একটি পাত্রে হাফ কাপ ময়দা এবং ওয়ান ফোর্থ কাপ কর্নফ্লাওয়ার অল্প একটু জল দিয়ে একসাথে ভালো ভাবে মিশিয়ে নিতে হবে। এরপর অল্প অল্প জল অ্যাড করে একটি পাতলা ব্যাটার বানাতে হবে। এরপর একটি ননস্টিকের ফ্রাইংপ্যানে ওই ব্যাটার অয়েল ব্রাশের সাহায্যে চারিদিকে ছড়িয়ে একটি গোল রুটির সেপ দিতে হবে। এরপর সবকটি একটি একটি করে তুলে নিতে হবে।

৪) সবগুলো বানানো হয়ে গেলে একটা একটা রুটি নিয়ে তার মধ্যে লম্বা করে এবং আগে থেকে তৈরী করে রাখা পুর দিয়ে ভালোভাবে মুড়ে রোলের আকৃতি দিতে হবে। এর পর কড়াই তে ডুবো সাদা তেলে রোল গুলো একটি একটি করে এপিঠ ওপিঠ লাল করে ভেজে তুলে নিতে হবে। এরপর গরম গরম পরিবেশন করুন যেকোন চাটনির সহযোগে।

Related Articles