সকালের জলখাবারে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ‘রেড সস পাস্তা’, শিখে নিন রেসিপি

Breakfast

প্রতিদিন সকাল বেলায় কি টিফিন খাওয়া হবে সেই নিয়ে বেশ চিন্তায় পড়তে হয় বাড়ির মা-ঠাকুমাদের। তবে, আজ আপনাদের ঘরোয়া উপকরনে মজাদার পাস্তার রেসিপি বলবো। চিজ, মেওনিজ ছাড়া দূর্দান্ত স্বাদের ‘রেড সস পাস্তা’ একবার খেলে বারবার খেতে মন চাইবে চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন।

‘রেড সস পাস্তা’ তৈরির উপকরন:

১.পাস্তা
২.নুন
৩.সাদা তেল
৪.টমেটো
৫.মাথানিয়া চিলি
৬.রসুন কুচি
৭.পেঁয়াজ কুচি
৮.অরিগেনো
৯.মিক্স হার্বস
১০.চিনি
১১.ড্রাই পার্সলে
১২.অলিভ অয়েল

‘রেড সস পাস্তা’ তৈরির প্রনালী:

প্রথমেই একটি পাত্রে কিছুটা জল দিয়ে তারমধ্যে ২ চা চামচ নুন, সাদা তেল দিয়ে ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর জল ফুটে এলে ২ কাপ পাস্তা দিয়ে সেদ্ধ করে নিতে হবে। তারপর সস তৈরির জন্য ২ টো টমেটোকে মাঝখান থেকে কিছুটা ফালি দিয়ে নিতে হবে। এরপর কড়াইতে ১/২ কাপ জল গরম করে তাতে টমেটো, ৪ টে মাথানিয়া চিলি (পরিবর্তে শুকনোলঙ্কা) দিয়ে সেদ্ধ করে নিতে হবে।
তারপর সেদ্ধ হয়ে গেলে ঠান্ডা হয়ে গেলে টমেটোর খোসা ছাড়িয়ে একটি মিক্সিং জারে নিয়ে নিতে হবে। সঙ্গে মাথানিয়া চিলি ও পাস্তা সেদ্ধ জল দিয়ে ভালো করে পেস্ট করে নিতে হবে।
Breakfast

তারপর কড়াইতে ৪ টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে ৭-৮ কোয়া রসুন কুচি, মিডিয়ায় সাইজের পেঁয়াজ কুচি দিয়ে মিনিট দুয়েক নাড়াচাড়া করে টমেটো ও শুকনোলঙ্কা বাটা ও ১/২ কাপ পাস্তা সেদ্ধ জল, স্বাদমতো নুন, ২ চা চামচ অরিগেনো, মিক্স হার্বস, চিনি, সেদ্ধ করে রাখা পাস্তা দিয়ে ভালো করে মিশিয়ে মিনিট পাঁচেক রান্না করে উপর দিয়ে ড্রাই পার্সলে দিয়ে মিশিয়ে নিলেই একেবারে তৈরি ‘রেড সস পাস্তা’।

দেখে নিন ভিডিও-