লাইফস্টাইল

আলু দিয়ে বানিয়ে ফেলুন অতুলনীয় স্বাদের বিকেলের নাস্তা, রইল রেসিপি

সকাল এবং বিকেলের জলখাবার বানানোর জন্য গৃহিনীদের কপালে সর্বদাই চিন্তার ভাঁজ পড়ে। চটজলদি কিন্তু একটু অন্যরকম কি জলখাবার বানানো যায় এই নিয়ে নিত্যদিনই চলতে থাকে মনের মধ্যে টানাপড়েন। আজ এই প্রতিবেদনে আলু দিয়ে একটি মজাদার রেসিপি শেয়ার করা হলো। এটি অত্যন্ত কম সময়ে বানানো যায়। হঠাৎ করে যদি ঘরে কোন অতিথি চলে আসে তাহলে আপনি সহজেই এটা তৈরী করতে পারবেন।
উপকরন:

১. সিদ্ধ আলু- ২টি
২. সিদ্ধ করা মুরগির মাংস হাফ কাপ
৩. গোলমরিচ গুঁড়ো
৪. নুন
৫. ক্যাপসিকাম কুঁচি -হাফ কাপ
৬.গাজর কুঁচি-হাফ কাপ
৭.দুই চামচ কর্নফ্লাওয়ার
৮. ১ টি ডিম
৯. সয়াবিন তেল

প্রণালী:

প্রথমে একটি মিক্সিং বোলে সিদ্ধ করা আলুর মধ্যে নুন, গোলমরিচ, হাফ কাপ সিদ্ধ করা মাংস (ব্লেন্ডারে আগে থেকে ব্লেন্ড করে নিতে হবে), ক্যাপসিকাম কুঁচি,গাজরকুঁচি,যেরকম ঝাল খাবেন তেমন লঙ্কা কুঁচি এবং তিন চামচ কর্নফ্লাওয়ার দিয়ে ভালোভাবে একসাথে মিক্স করে নিন।

এরপর তার মধ্যে একটি ডিমের সাদা অংশ ভালোভাবে মাখিয়ে নিতে হবে। ডিমের সাদা অংশ দেবার জন্য মিশ্রণটি শক্ত হবে। এতে ভাজার সময় ছেড়ে ছেড়ে যাবে না। এরপর একটি ফ্রাইং প্যানে সোয়াবিন তেল নিয়ে নিতে হবে।

তেল ভালোভাবে গরম হয়ে গেলে এই সমগ্র মিশ্রণটি একটি পাইপিং ব্যাগে ভরে আস্তে আস্তে ছোট ছোট টুকরো করে তেলে ছাড়তে হবে। অথবা আপনি হাতে করে ছোট ছোট মন্ড আকারেও তেলে ছাড়তে পারেন।

এরপর হালকা আঁচে এপিঠ ওপিঠ ভালোভাবেই লাল করে ভেজে তুলে নিতে হবে। একই ভাবে সমগ্র মিশ্রণ থেকে ছোট ছোট আকারে বানিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে। এবার গরম গরম আলুর এই রেসিপি চাটনির সাথে পরিবেশন করুন।

Related Articles