Thursday, January 20, 2022

বাড়িতে তুলসী গাছের পাশে এই জিনিসটি রাখলে পাবেন সুখবর, রইল বিস্তারিত

হিন্দু সম্প্রদায়ের এক পবিত্র উদ্ভিদ হল “তুলসী গাছ”। ‘তুলসী’ কথাটি অর্থ ‘যার কোন তুলনা নেই’। হিন্দু ধর্মশাস্ত্রে সকলের ঘরেই রয়েছে তুলসী গাছ। কথায় আছে তুলসী মাকে পুজো করা মানে ৩৩ কোটি দেবতার একসঙ্গে পুজো করা। এই গাছ যেমন আপনার পরিবারের সুখ-স্বাচ্ছন্দ বাড়িয়ে তুলবে অন্যদিকে আপনার অর্থনৈতিক সংকোট দূর করে আপনাকে করে তুলতে পারে কোটিপতি!! তুলসী গাছ পূজা করার পাশাপাশি শুধুমাত্র এই জিনিসটি রেখেদিন আপনার তুলসী তলায়, নিমেষেই আপনার অর্থভাগ্য খুলে যাবে। তাহলে আর দেরি না করে জেনেনিন বিস্তারিত ভাবে-

প্রতিদিন স্নান করে শুদ্ধ কাপরে আপনার বাড়ি তুলসী তলা ভালোভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে দুপুর বারোটা বাজার আগে জল দিতে পারেন, তাহলে তা আপনার গৃহের জন্য খুবই মঙ্গলময়। এর সঙ্গে সন্ধ্যাবেলায় ধুপ-ধুনো দেওয়া একান্তভাবে জরুরী।

বাস্তুমতে, তুলসী গাছে মাটির নীচে পুঁতে রাখুন একটি “শালগ্রাম শিলা” যার ফলে আপনার জীবনে অর্থনৈতিক সমস্যা এবারেই দূর হয়ে যাবে। তুলসী গাছের সঙ্গে এই শালগ্রাম শিলাকে একই সঙ্গে পূজা করতে হবে। লক্ষ রাখবেন যেন আপনার বাড়ির ঠিক উত্তর-পূর্ব দিকে এই তুলসী গাছ লাগানো থাকে। আপনাকে শুধু অর্থনৈতিকভাবেই নয় শারীরিক ভাবে পরিশুদ্ধ করতে সক্ষম করবে এই গাছ।

তবে শুধু তাই নয়, তুলসী গাছ পুজো করার পাশাপাশি নিয়মিতই গাছ পরিষ্কার করা অত্যন্ত প্রয়োজনীয়। যদি কোন তুলসী পাতা নষ্ট হয়ে যায়, শুকিয়ে বা হলুদ হয়ে যায় তবে সেটি শীঘ্রই কেটে ফেলুন। আর তুলসী মঞ্চের সামনে কোনোরকম ময়লা আবর্জনা, জুতো যেন না পড়ে থাকে। এর ফলে আপনার পরিবারে নেমে আসতে পেরে চড়া বিপদ।

⚡ Trending News

আরও পড়ুন