রান্না করতে গিয়ে মুখের কালো দাগ দূর করার ঘরোয়া তিনটি টিপস

Beauty Tips

অনেক সময় রান্না করে করে আমাদের মুখে কালো দাগ পড়ে যায়। আমরা সেগুলো খেয়াল করি না, বিশেষ করে বাড়িতে যারা মহিলারা থাকেন। তারা সারাদিন কাজ করতে করতে আর সকলকে ভালো রাখতে রাখতে তারা নিজেদের খেয়াল রাখার সময় পান না। তাদের সময়টাও এত কম যে খুব বেশি বিউটি পার্লারে গিয়ে নানান রকমের ত্বকের পরিচর্যা করার জন্যে সময় থাকে না। তাই বাড়িতেই চটজলদি মাত্র একটি জিনিস দিয়ে আপনি আপনার গায়ের রঙ পরিষ্কার করতে পারেন। অনেকদিনের হওয়া কালো দাগ দূর হয়ে যাবে নিমেষের মধ্যে।

১) অসাধারণ উপাদানটি হলো মৌরি ভেজানো জল। হ্যাঁ, শুনতে হয়তো অবাক লাগছে। আমরা যদি পরপর সাতদিন সকালবেলা বাসি মুখে মৌরি ভেজানো জল পান করি, তাহলে দেখবেন আপনার ত্বক ৭ দিনের পর থেকে ভেতর থেকে কিভাবে সুন্দর হতে শুরু করেছে, আমরা অনেকেই এগুলো বিশ্বাস করি না। কিন্তু মৌরি শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে। দীর্ঘদিন নানান রকম ওষুধ সেবনের পরে অথবা উল্টোপাল্টা কসমেটিকস ব্যবহারের ফলে আমাদের ত্বকের যে ক্ষতি হয়, মৌরির জল সেই ক্ষতি দূর করতে সাহায্য করে।

২) মৌরি ভেজানো জলের সঙ্গে যদি সামান্য একটু নারকেল তেল মিশিয়ে আপনার মুখের কালো দাগ দূর হয়ে যায়। আর এই কাজটা যদি পরপর সাতদিন করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং ঝকঝকে হয়ে গেছে।

৩) ভেজানো জল ব্যবহার করার পরে মৌরি কিন্তু ফেলে দেবেন না। এই ভেজানো মৌরি সামান্য বেটে নিয়ে এর সঙ্গে যদি এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে মুখের মধ্যে ভাল করে লাগাতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে। প্রতিটি কাজই আপনি ৫ মিনিটের মধ্যে করে ফেলতে পারবেন। তাহলে আর আপনাকে বেশি সময় নষ্ট করতে হবে না।