লাইফস্টাইল

একই ভুল বার বার করেই চলেছেন? আজ থেকে শুধরে যান, না হলে হতে পারে মারাত্মক বিপদ!

নিজেদের অজান্তেই আমরা এমন কিছু ভুল করে ফেলি, যা আমাদের জীবনে ডেকে আনতে পারে মহাসংকট। পুজোর সময় বিভিন্ন সরঞ্জাম ব্যাবহার করা হয়ে থাকে। এছাড়া বাড়িতে এমন কিছু জিনিস থাকে, অনেকেই হয়তো জানেন না যে সেই জিনিসগুলি মাটিতে রাখতে নেই। এর ফলে আপনার সংসার ও জীবনে নানান সমস্যা দেখা যেতে পারে। আজ আপনাদের জানাবো সেই জিনিসগুলি কি কি –

১] শিবলিঙ্গ :

বাড়িতে যদি শিবলিঙ্গ থাকে, তাহলে কখনোই তা মাটিতে রাখবেন না। পুজো চলাকালীন কিংবা পরিষ্কার করার সময়ও মাটিতে রাখবেন না। প্রয়োজনে কিছু একটার উপর রেখে শিবলিঙ্গটি রেখে পুজোর স্থান পরিষ্কার করুন। নাহলে আপনার সংসারে সবসময় নেমে আসবে অমঙ্গলের ছায়া।

২] প্রদীপ :

বাড়িতে প্রদীপ থাকাটা স্বাভাবিক। এই প্রদীপ কোনোভাবেই যাতে মাটি স্পর্শ করবেন না। প্রদীপ সাজানো কিংবা জ্বালানোর সময়ও কোনো কিছুর উপর রেখে করা উচিত। এতে আপনার সংসারে সম্পূর্ণ সু-প্রভাব পড়বে।

৩] শঙ্খ :

পুজোর সময় শঙ্খ একটা অতি আবশ্যক জিনিস। তবে ভুলেও এই শঙ্খ কোনোদিন মাটিতে রাখবেন না। সবসময় কোনো জিনিসের উপরে রাখার চেষ্টা করবেন।

৪] সোনা-রূপো :

বাড়িতে সোনা-রূপোর জিনিস কোনোভাবেই মাটিতে রাখবেন না। সোনার জিনিস ভগবান বিষ্ণুর সবথেকে প্রিয়। তাই সবসময় সোনার জিনিস পুজোর আসনে বা মাটি থেকে উপরে রাখার চেষ্টা করুন। তাহলেই দেখবেন প্রচুর আর্থিক উন্নতি ঘটবে আপনাদের জীবনে।

তাহলে আজ থেকেই এই ৪টি জিনিস মাটি থেকে দূরে রাখুন। তাহলেই দেখবেন আপনাদের জীবন কিভাবে সুন্দর ও ভালো হয়ে উঠবে ধীরে ধীরে।

Related Articles