Tuesday, December 7, 2021

বাড়িতে দোকানের মতো মচমচে ও মুখরোচক পটাটো চিপস সহজেই বানিয়ে ফেলুন, দেখুন পদ্ধতি

চিপস খেতে আমরা মোটামুটি সকলেই বেশ পছন্দ করি। চিপস এমন একটি খাবার যা ডালের সঙ্গে হোক বা শুধুশুধু সবভাবেই খাওয়া যায়। অন্য খাবার খেতে অনেকের অরুচি লাগলেও চিপস খেতে কারোর অরুচি লাগেনা বলা যায়। আর তাই আজ আপনাদের দুরকম মসলা ব্যবহার করে একদম দোকানের স্টাইলে ‘আলুর চিপস অথবা পটাটো চিপস’ তৈরির রেসিপি বলবো। চলুন তবে দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন।

উপকরণ: আলু, নুন, গোলমরিচ, লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল

প্রণালী: প্রথমেই ১ কেজি আলুকে ভালো করে ধুঁয়ে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর একটি আলুর কাটার স্লাইসারের সাহায্যে আলু কেটে নিতে হবে। এরপর আলু গুলোকে ভালো করে ধুয়ে নিতে হবে। এরপর ধোঁয়া হয়ে গেলে জল ঝরিয়ে নিয়ে একটি কিচেন তাওয়ালে আলু গুলো রেখে ভালো করে জল সোপ করে নিতে হবে। তারপর কড়াইতে সাদা তেল দিয়ে গরম করে নিতে হবে। এরপর চিপস গুলোকে দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে তুলে নিতে হবে।

এরপর এই ফ্রাই করে নেওয়া আলুর চিপস গুলোকে একটি টাওয়ালে রেখে দিতে হবে। এরপর কিছুটা চিপসে নুন ও লাল লঙ্কার গুঁড়ো দিয়ে মিশিয়ে নিতে হবে। আর অন্য কিছুটা চিপসে সামান্য নুন ও গোলমরিচ গুঁড়ো দিয়ে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে আরও একরকম চিপস। এভাবেই আপনি বানিয়ে ফেলতে পারবেন দুরকম মসলা সহ ‘আলুর চিপস অথবা পটাটো চিপস’।

⚡ Trending News

আরও পড়ুন