একঘেয়ে নুডলসকে করুন অনেক বেশি সুস্বাদু শিখে নিন রেসিপি

Noodles recipe

বাচ্চা থেকে বুড়ো কমবেশি সকলেই নুডলস খেতে বেশ পছন্দ করে। সকাল হোক বা সন্ধ্যে যেকোনো সময়ই এই নুডলস দিয়ে জমজমাট একটা পেট ভরার মতন খাবার তৈরি করা যায়। তবে, আজ আমি আপনাদের নুডলস রান্না করার এমন একটি রেসিপি বলবো যা একবার খেলে বারবার খেতে মন চাইবে। চলুন দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন।

উপকরণ: পেঁয়াজ কুচি, কাঁচালঙ্কা কুচি, গাজর, টমেটো, ডিম, নুন, সয়া সস, নুডলস, নুডলস মশলা, টমেটো সস, ধনে পাতা কুচি, সাদা তেল,

প্রণালী:প্রথমেই গ্যাসে একটি কড়াই বসিয়ে তিন টেবিল চামচ তেল দিয়ে তাতে ১ কাপ পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভেজে নিতে হবে। এরপর এরমধ্যে ৩ টে কাঁচালঙ্কা কুচি দিয়ে আবারও ভালো করে ভেজে নিতে হবে। তারপর ১ কাপ গাজর কুচি, ১/২ কাপ টমেটো দিয়ে কিছুক্ষণ ভেজে নুন দিয়ে মিশিয়ে নিতে হবে। এরপর এটিতে কড়াইয়ের মধ্যে একটু সাইড করে চাপিয়ে ২ টো ডিম দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর ডিম সবজির সঙ্গে মিশিয়ে নিতে হবে।

তারপর নুডলস এর সঙ্গে থাকা ২ প্যাকেট মসলা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ২ প্যাকেট নুডলস মাঝখান দিয়ে অর্ধেক করে দিয়ে দিতে হবে। এরপর একটু নেড়েচেড়ে পরিমানমতো জল দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে এটিকে হতে দিতে হবে। এরপর মিনিট দুয়েক পর ঢাকনা খুলে নেড়েচেড়ে ১ টেবিল সয়া সস, ২ টেবিল চামচ টমেটো সস দিয়ে আবারও নেড়েচেড়ে মিশিয়ে নিয়ে ১/২ কাপ ধনে পাতা কুচি দিয়ে আবারও মিনিট দুয়েক নেড়েচেড়ে নামিয়ে নিলেই তৈরি নুডলস।