নিউজলাইফস্টাইল

চাঞ্চল্যকর তথ্য! বাস্তু মতে লজ্জাবতী গাছ লাগালে মিটবে যে সব সমস্যা,

নিজেদের বাড়ির সৌন্দর্য বাড়াতে অনেকেই নানান ধরনের সুন্দর সুন্দর গাছ রোপণ করেন। অনেকে নিজেদের অবসর সময়ে এসকল গাছপালার যত্ন করে কাটান। কিন্তু অনেক সময় আমরা না বুঝে এমন কিছু গাছ লাগিয়ে ফেলি যার কারণে আমাদের অর্থনৈতিক সমৃদ্ধিতে ব্যাঘাত ঘটে।

তাই বাস্তু বিশেষজ্ঞদের নিয়মানুযায়ী এইসকল ভুল গাছ না লাগিয়ে বাড়িতে এমন কিছু গাছপালা রোপন করুন যার কারণে আপনাদের ওপর কোনো রকম নেতিবাচক প্রভাব না পরে।
বাস্তু বিশেষজ্ঞরা বলেন, বাড়ির উত্তর-পূর্ব কোণে অর্থাৎ ঈশান কোণে লজ্জাবতী গাছ (Shameplant) লাগালে অর্থনৈতিক সমৃদ্ধি দ্রুত হারে বৃদ্ধি পায়। তবে এই গাছের চারপাশ সর্বদা আবর্জনাহীন রাখতে হবে।

এই গাছটিকে প্রতিদিন নিয়ম করে জল দিতে হবে। ঠিক যেমন তুলসী মা-কে আমরা পরিষ্কার পরিচ্ছন্ন স্থানে রোপন করি এবং তাতে রোজ জল দিই ঠিক সেভাবেই লজ্জাবতী লতা গাছকেও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হয়। এমন অনেক সময়ই হয়ে থাকে আমাদের রোজকার খুব বেশি হয় কিন্তু তা সত্বেও অর্থ সঞ্চয় কিছুতেই হয়ে ওঠে না। এই সমস্যার সমাধান করতে হলে আপনাকে লজ্জাবতী গাছটিকে অবশ্যই বাড়ির ঈশান কোনে বসাতে হবে।

এছাড়াও, প্রতি শনিবার এই গাছকে নীল ফুল দিয়ে শনিদেবের পূজা করতে পারেন। এতে করে আপনার জীবনের উপর থেকে শনিদেবের কুদৃষ্টি দূর হবে। আপনি যদি লজ্জাবতী লতা গাছ খুঁজে না পান সেক্ষেত্রে আপনার ঘরের চারপাশে এই বিশেষ গাছগুলি লাগাতে পারেন। এই গাছগুলি বৃহস্পতিবার স্নান করে যদি বাড়িতে লাগান তাহলে আপনার গৃহলক্ষী অর্জিত হবে।
এই গাছগুলির মধ্যে অন্যতম হলো হলুদ গাছ (Turmeric Tree)। এই হলুদ গাছ আপনার ঘরের আশেপাশে যদি লাগাতে পারেন তাহলে তা আপনার গৃহের জন্য ভীষণই ভালো।

এই হলুদ গাছের জেরে আপনার ঘরে কোনরকম নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারবে না। এছাড়া অশ্বত্থ গাছ এবং বটগাছ বাড়িতে বসাতে পারেন এই গাছগুলি পরিবেশকে বিশুদ্ধ রাখে। কিন্তু আপনার বাড়ির মধ্যে যদি এসকল গাছ ওঠে তাহলে বাড়ি নষ্ট হয়ে যেতে পারে। বাড়ির মধ্যে এই গাছগুলিকে বেড়ে উঠতে দেবেন না। এছাড়া বাড়িতে নারকেল গাছ লাগাতে পারেন। অনেকেই বলে নারকেল গাছ যত বাড়বে ততই সে বাড়ির মানুষদের সম্মান বৃদ্ধি হবে।

Related Articles