এই ভাবে ডিমের আমলেট করলে স্বাদ হবে অসাধারণ, শিখে নিন রেসিপি

Egg Recipe

বেশিরভাগ বাড়িতেই ভাত দিয়ে খাওয়ার জন্য হামেশাই ডিমের ঝোল বা ডিমের ডালনা বা অমলেটের ঝোল প্রস্তুত করা হয়। কিন্তু ডিমের এইসব একঘেয়ে পদ স্বাভাবিকভাবেই কারোর‌ই রোজ রোজ খেতে ভালো লাগবে না। আজ তাই আপনাদের সাথে ভাগ করে নেবো এক অভিনব ‘ডিমের অমলেট’-এর রেসিপি। সামান্য কিছু জিনিস দিয়ে খুব কম সময়েই এই মুখরোচক ও অন্য ধরণের পদ তৈরি করে নেওয়া যাবে। ভাতের সাথে খাওয়ার জন্য বা এমনিই খাওয়ার জন্য দারুণ স্বাদের এই অমলেট একবার বানালে এর স্বাদ মুখে লেগে থাকবে।

•উপকরণ:
১) তেল
২) পেঁয়াজ কুচি
৩) আদা বাটা
৪) রসুন বাটা
৫) হলুদ গুঁড়ো
৬) শুকনো লঙ্কা গুঁড়ো
৭) জিরে গুঁড়ো
৮) নুন
৯) কাঁচালঙ্কা কুচি
১০) ধনেপাতা কুচি
১১) ডিম
১২) তেল

•প্রণালী:

Egg Recipe

প্রথমে একটি মিক্সিং বোলে ১ চামচ পেঁয়াজ কুচি, ৩/৪ চামচ আদা বাটা, ৩/৪ চামচ , সামান্য হলুদ গুঁড়ো, সামান্য শুকনো লঙ্কার গুঁড়ো, সামান্য জিরে গুঁড়ো,স্বাদ অনুযায়ী নুন, ইচ্ছেমতো কাঁচালঙ্কা কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

Egg Recipe

এরপরে সবকিছুর মধ্যে ২-৩ চামচ ধনেপাতা কুচি আরেকবার মেশাতে হবে। চামচের বদলে এই মেশানোর প্রক্রিয়া হাত দিয়ে করলে বেশি ভালো হবে।

এরপরে মিক্সিং বোলের মধ্যে দুটো ডিম দিয়ে সবকিছুর সঙ্গে মিশিয়ে দিতে হবে। মেশানোর সাথে সাথেই বেশ খানিকক্ষণ ধরে ডিম ভালো করে ফেটিয়ে নিতে হবে।

Egg Recipe

এবারে ফ্রাইং প্যানে পরিমাণ অনুযায়ী তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিতে হবে। তেল গরম হয়ে গেলে তার মধ্যে ডিম ও সবকিছুর মিশ্রণ ছড়িয়ে দিতে হবে।কিছুক্ষণ সময় নিয়ে একদিক ভাজা হয়ে গেলে অপরদিকেও উল্টে ভেজে নিতে হবে। দুই দিক‌ই ভালো করে ভাজা হয়ে গেলেই তৈরী হয়ে যাবে দারুণ স্বাদের অভিনব ‘ডিমের অমলেট’।