লাইফস্টাইল

Durga Puja Shopping: কলকাতায় এই স্থানগুলিতে ৫০ টাকাতেও মিলবে জামা, যাবেন নাকি পুজোর কেনাকাটা করতে

পুজো আসা মানেই বাঙালির কেনাকাটার হিড়িক শুরু। তাই সারা বছর অপেক্ষা করে থাকা বাঙালি, বছরের এই একটি সময়েই যাবতীয় কেনাকাটার লিস্ট বানিয়ে ফেলে। আর সব কেনাকাটা একসাথে করতে খরচাও পড়ে যায় অনেক। কিন্তু জানেন কি? এই দ্রব্যমূল্যের বাজারেও কলকাতার বিশেষ কয়েকটি জায়গাতে মাত্র ‘৫০ টাকায়’ জামা কাপড় পাওয়া যায়।

অবাক হওয়ার মতনই কথা! ২০২২-এ দাঁড়িয়েছে, ৫০ টাকায় জামা পাওয়া যেতে পারে তা শুনলে যে কেউ অবাক হবে। আর দুর্গাপূজা মানেই তো আত্মীয়-স্বজন থেকে শুরু করে প্রিয়জন সবার জন্য থাকে কেনার তালিকা। সেখানে যদি কিছুটা সাশ্রয় হয়, তাহলে ক্ষতি কি! তা হলে দেখে নিন এই জায়গাগুলি কি কি।

ধর্মতলা মার্কেট- পুজোর কেনাকাটা মানেই ধর্মতলা চত্বর। শহরের ব্যস্ততম প্রাণকেন্দ্র ধর্মতলা; তা বলা বাহুল্য। পূজা আসতেই ভিড় বাড়তে থাকে ধর্মতলার বাজারে। জিন্স-টপ থেকে শুরু করে শার্ট-প্যান্ট, লেহেঙ্গা, চুড়িদার কিনা নেই এই বাজারে! খুঁজলেই নিজের মন মত জিনিস সহজেই পাওয়া যাবে।

গড়িয়াহাট মার্কেট- দক্ষিণ কলকাতা চত্বরে কেনাকাটার অন্যতম প্রাণকেন্দ্র গড়িয়াহাট মার্কেট। ১০০ টাকা থেকে শুরু করে ১ হাজার, ২ হাজারেরও এখানে জিনিস পাওয়া যায়। আর একটু দরদাম করলে তো কোন কথাই নেই। সস্তায় পুষ্টিকর হয়তো একেই বলে।

হাতিবাগান মার্কেট- উত্তর কলকাতা মানেই নস্টালজিয়া; আর সেই নস্টালজিয়ায় শামিল হাতিবাগান মার্কেট। পুরোনো দিন থেকেই জনপ্রিয়তা তুঙ্গে এই বাজারের। জামাকাপড় থেকে শুরু করে গয়নাগাটি, জুতো সবকিছু সম্ভার হাতিবাগান। নিজের পছন্দের যেকোনো কিছু কিনে নেওয়া যায় হাতিবাগানে এলে।

Related Articles