সকালের টিফিনে ডিম, আলু আর ময়দা দিয়ে চটপট বানিয়ে ফেলুন মোগলাই পরোটা, রইল রেসিপি

ভোজন প্রিয় বাঙালি জাতি। তারা যেমন খেতে ভালোবাসেন তেমন ভালোবাসেন রাঁধতে। মাছ মাংস বাঙালির মেনুতে যেমন হিট তেমনই নিরামিষ রান্নাতেও তারা একইরকম হিট। জলখাবারে লুচি ছোলার ডাল, পরোটা আলুর দম এই সবকিছুই কিন্তু বাঙালির বেশ প্রিয়। যে কোনো ভাজা খাবার বাঙালি খেতে খুব পছন্দ করেন। খিদে পেলেই রাস্তার পাশের দোকান থেকে যেকোনো জিনিস কিনে খাওয়া মানুষের কাছে একেবারে স্বাভাবিক ব্যাপার।

তবে এখন করোনা আবহে সবাইকে বাড়িতেই থাকতে হচ্ছে তাই খাওয়ারে বদল আনতে বাড়িতে থাকা ডিম আলু ময়েদা দিয়ে বানিয়ে ফেলুন একেবারে নতুন রেসিপি। এটি আপনারা সকালের জল খাবার কিংবা বিকেলের টিফিন যেকোনো সময়েই খেতে পারবে। তাহলে দেরী না করে চটপট জেনে নিন কিভাবে বানাবেন আলু, ডিম, ময়দার মোগলাই পরোটা।

এই মোগলাই পরোটা বানানোর জন্য আপনাদের লাগবে ১ কাপ ময়দা, ১/২ চা চামচ নুন, ১/২ চামচ তিল, ১টেবিল চামচ সাদা তেল, আলু, পেঁয়াজ, ডিম, লঙ্কা, ধনে গুঁড়ো, গরম মসলা, ধনে পাতা।

প্রথমে ময়দার মধ্যে ১/২। চা চামচ নুন, ১/২ চা চামচ তিল, ১টেবিল চামচ সাদা তেল মিশিয়ে নিন। হাতের মধ্যে মুঠো করে দেখুন ময়দার ডলা পাকছে কিনা। এরপর ময়দাটাকে ভালোভাবে মেখে নিয়ে ডো তৈরি করে উপরে সাদা তেল দিয়ে ১৫-২০ মিনিটের জন্য ঢেকে রাখুন। এরপর ভিতরের পুর তৈরি করার জন্য ২টো মাঝারি সাইজের সেদ্ধ আলু নিধি সেখানে সেদ্ধ করে গ্রেট করা ১টা ডিম, ২টো পেঁয়াজ কুচি, ৪টে লঙ্কা কুচি, ১/২চা চামচ ধনে গুঁড়ো, ১/২ চা চামচ গরম মসলার সাথে কিছুটা ধনেপাতা কুচি নিয়ে ভালো করে মেখে নিন।

এবার ডোটাকে ভালোভাবে মেখে নিয়ে ডোটাকে সমান চার ভাগে ভাগ করে নিয়ে এক একটা ডোকে যতটা সম্ভব পাতলা বড় এবং পাতলা করে বেলতে হবে। এরপর মাঝখানে মিশ্রণটি দিয়ে ভালো করে মুড়িয়ে ভাঁজ করে গরম তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে ডিম আলু ময়দার মোগলাই পরোটা।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন