ডিম, আলু আর ময়দা দিয়ে বানিয়ে ফেলুন মোগলাই পরোটা, শিখে নিন রেসিপি

সকাল থেকে মায়েদের ঝক্কির শেষ থাকে না। চারিদিকের কাজ সামলানো থেকে শুরু করে সবার সবটা এগিয়ে দেওয়া সবই দায়িত্ব নিয়ে সামলায় তাঁরা। আর তারমধ্যে আবার থাকে সকালের খাওয়ার ঝামেলা। অনেকে রোজ রোজ এক টাইপের খাবার খেতে একেবারেই ভালোবাসেন না। সেক্ষত্রে রোজ রোজ নতুন নতুন আইটেম বানানতে হয়। তবে, আজ আপনাদের এমন একটি রেসিপি বলবো যা আপনারা খুব সহজে বানিয়ে ফেলতে পারবেন।

আমাদের সকলের ঘরেই ডিম, আলু, ময়দা থাকে। আর সেই দিয়েই সহজে সকালের খাবারের জন্য বানিয়ে ফেলতে পারেন এই রেসিপিটি। সকাল হোক বা বিকেল দু বেলাতেই এই খাবারটি বানাতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে বানাবেন।

উপকরণ:
১ কাপ ময়দা,
১/২ চা চামচ নুন,
১/২ চা চামচ তিল,
১ টেবিল চামচ সাদা তেল,
ডিম, আলু,
পেঁয়াজ, লঙ্কা,
ধনে গুঁড়ো,
গরম মসলা,
ধনে পাতা,
গরম মসলা,
সাদা তেল

প্রণালী: প্রথমেই একটি পাত্রের মধ্যে কাপ ময়দা, ১/২ চা চামচ নুন, ১/২ চা চামচ তিল, ১ টেবিল চামচ সাদা তেল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হয়। এরপর দেখবেন যখন হাতের মধ্যে মুঠ করলে দলা পেকে যাচ্ছে তারমানেই আপনার মেশানো ঠিক হয়েছে। এরপর এর মধ্যে জল দিয়ে ভালো করে একটি ডো করে নিতে হবে। তারপর এর উপর সাদা তেল দিয়ে এটাকে ঢেকে ১৫-২০ মিনিটের জন্য ঢেকে রাখতে হবে। এরপর ভিতরের পুরটা তৈরি করে নিতে হবে। আর সেইজন্য একটা পাত্রের মধ্যে ২ টো মাঝারি সাইজের আলু সেদ্ধ গ্রেট করা, ১ টা ডিম সেদ্ধ গ্রেট করা, ২ টো পেঁয়াজ কুচি, ৪ টে লঙ্কা কুচি, ১/২ চা চামচ ধনে গুঁড়ো, ১/২ চা চ্চামচ গরম মসলা গুঁড়ো, এরপর কিছুটা ধনেপাতা কুচি দিতে দিতে। এবার সব উপকরন গুলিকে আলতো হাতে মিশিয়ে নিতে হবে। এরপর আবারও ডো টাকে ভালো করে মেখে নিতে হবে। তারপর সমান চারটি ভাগে ভাগ করে নিতে হবে ডো টাকে। এরপর একটি ভাগ ডো নিয়ে ভালো করে একটি রুটি বেলে নিতে হবে। যতটা সম্ভব বড় ও পাতলা করে বেলে নিতে হবে। এরপর এর মাঝখানে ওই মিশ্রণটি দিয়ে ভালো করে মুড়িয়ে ভাঁজ দিয়ে নিতে হবে। এরপর একটি কড়াইতে তেল গরম করে তাতে তার মধ্যে এটি দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর একটু সস দিয়ে গরম গরম পরিবেশন করুন ডিম, আলু ও ময়দার মোগলাই পরোটা।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন