অর্থনৈতিক

৬০৬ শতাংশ রিটার্ন, সস্তায় এই কোম্পানির স্টক কিনে ১ মাসেই হয়ে যান কোটিপতি

বিভিন্ন ছোট ও বড় ক্যাপিটাল কোম্পানির
স্টক মার্কেটে শেয়ার ভিন্নভাবে কাজ করে। বড় কোম্পানির স্টক মার্কেটে শেয়ার কিনতে গেলে বেশি বিনিয়োগ করতে হয় ও দীর্ঘ সময়ের জন্য করতে হয়। কিন্তু স্মল ক্যাপিটাল কোম্পানিতে অল্প বিনিয়োগের মাধ্যমে কোটিপতি হওয়ার সম্ভাবনা থাকে। একটি স্মল ক্যাপিটাল কোম্পানির শেয়ার বুম করলে,বিনিয়োগকারীরা কোটিপতি হয়ে উঠতে পারে। সেরকমই একটি স্মল ক্যাপিটাল শেয়ার কোম্পানির আকর্ষণীয় কিছু তথ্য সম্পর্কে জেনে নিন।

সুভেন লাইফ সাইন্স নামে একটি স্মল ক্যাপিটাল কোম্পানি, যার বর্তমান মার্কেট ক্যাপিটাল 1028.58 কোটি টাকা। এখানে খুব সহজেই কোম্পানির শেয়ার কেনা এবং বিনিয়োগ করা যাবে। ইতিমধ্যেই কোম্পানিটি খুব সহজ কয়েকটি শর্তে তাদের রাইট ইস্যু করে দিয়েছে, ১২ই অক্টোবর রেকর্ড ডেট স্থির করা হয়েছে। গত বুধবার ট্রেন্ডিং সেকশনে সুভেন লাইফ সাইন্স কোম্পানি 0.57 শতাংশ বৃদ্ধির সাথে 70.57 টাকায় বন্ধ হয়েছে। 31 শে অক্টোবর ২০০৩ সালে, কোম্পানি মাত্র 0.91 টাকায় লেনদেন হয়েছিল কিন্তু রেকর্ড অনুযায়ী গত ১৯ বছরে কোম্পানির শেয়ার দাম 7674.73 শতাংশ বেড়েছে।

যদি কেউ পাঁচ বছর আগে এই কোম্পানির শেয়ার কিনে থাকে এবং বিনিয়োগ করে, তাহলে বর্তমানে তার বিনিয়োগের 606.09 শতাংশ বৃদ্ধি পেত। কিংবা কেউ যদি এক বছর আগে এই কোম্পানিতে বিনিয়োগ করত, তাহলে আজ 40.14 শতাংশ লোকসান হতো। এই কোম্পানিতে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত বিদেশি বিনিয়োগকারীদের শেয়ার ছিল 0.45 শতাংশ এবং দেশীয় বিনিয়োগকারীরা 0.39 শতাংশ বিনিয়োগ করেছিল। রেকর্ড অনুযায়ী 2022 সালে 20.51 শতাংশ শেয়ার কমেছে এই কোম্পানির।

Related Articles