অর্থনৈতিক

LIC-র দুর্দান্ত স্কিম, মাত্র ৭৫ টাকা বিনিয়োগে পেয়ে যান ৪৮ লক্ষ টাকা!

এলআইসি (LIC) তে ছোট-বড় সকলেই টাকা বিনিয়োগ করে। বহুযুগ ধরে টাকা বিনিয়োগ এবং টাকা সঞ্চয়ের অন্যতম ভরসাযোগ্য স্থান এই এলআইসি। ব্যাংকের মতনই এলআইসিও নানান স্কিম নিয়ে হাজির হয় আমানতের জন্য, যার দ্বারা বিনিয়োগের একটা সময় পড়ে লক্ষ লক্ষ টাকা পাওয়া যায় এলআইসির তরফ থেকে। সম্প্রতি এলআইসির পক্ষ থেকে একটা নতুন কি সাকিম আনা হলো, যার তারা মাত্র ৭১ টাকা বিনিয়োগে মেয়াদ শেষে পাওয়া যাবে ৪৮ লক্ষ টাকা!

এই নিউ এনডাউনমেন্ট প্ল্যানে ১৮ বছর থেকে ৫১ বছর বয়সী যে কেউ বিনিয়োগ করতে পারবে। যদি কেউ তার আঠারো বছর বয়সে, ৩৫ বছরের মেয়াদের জন্য ১০ লক্ষ টাকা জমাতে চায়; তাহলে তাকে প্রথম প্রিমিয়ামে দিতে হবে ২৬,৫৩৪ টাকা। দ্বিতীয় বার্ষিক প্রিমিয়ামে দিতে হবে ২৫,৯৬২ হাজার টাকা। এইভাবে ত্রৈমাসিক বা দ্বিবার্ষিক বিভিন্ন স্কিমে টাকা দেওয়া যেতে পারে। কেউ যদি দৈনিক ৭১ টাকা করে বিনিয়োগ করতে পারে, তাহলে আমানতকারী মেয়াদ শেষে ৪৮.৭৫ লক্ষ টাকা পেয়ে যাবে। যত তাড়াতাড়ি বিনিয়োগ শুরু করবে ভবিষ্যতে তহবিল তত বৃদ্ধি পাবে।

এই প্লানের আওতায় আমানতকারীকে মাত্র ৯,০৯,২৪২ টাকা বিনিয়োগ করতে হবে, যার দ্বারা ৪৮,৭৫,০০০ টাকা পেয়ে যাবে সে। এছাড়া কোনো কারণে যদি প্ল্যানের গ্রাহকের মৃত্যু ঘটে, তাহলে উত্তরাধিকারকে সুযোগ দেওয়া হবে স্কিম কভার করতে। এছাড়া আমানতকারীর মৃত্যুর পরে নমিনি প্রচুর সুযোগ-সুবিধা পাবে।

Related Articles